Hoop Life

Vastu Tips: ঠাকুর ঘরে মেনে চলুন পাঁচটি নিয়ম, না হলেই ঘটবে মহাবিপদ

ঠাকুরঘরে এই কয়েকটা টিপস আপনি যদি ফলো করতে পারেন। তাহলে আপনার জীবন যাবে পাল্টে। জীবনে যদি এই কতগুলি টিপস আপনি না মানেন, তাহলে কিন্তু আপনার জীবনে ঘনিয়ে আসবে মহাবিপদ। আপনি যদি চান এই টিপসগুলো মেনে চলতেন, তাহলে আর দেরি নয় চটপট চোখ বুলিয়ে নিন, কোন পাঁচটি নিয়ম আপনি যদি ঠাকুরঘরের ক্ষেত্রে মেনে চলেন, তাহলে আপনার জীবনে আর কোনো রকম কোনো সমস্যা হবে না। অনেকেই আমরা অনেক টাকা উপার্জন করি, কিন্তু সেই টাকা রাখতে পারি না, কিন্তু আপনি যদি চান এই টাকাগুলো রাখতে বা অর্থসংকটের হাত থেকে নিজেকে রক্ষা করতে, তাহলে আপনি এই উপায়গুলো অবলম্বন করতে পারেন।

১) একটি ঘণ্টা অবশ্যই রাখুন – বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, ঠাকুর ঘরে একটি ঘন্টা রাখতে হয়। ঘন্টা ঠাকুর ঘরে থাকলে আপনার ঘরে কোনো ভাবেই নেতিবাচক শক্তিই প্রভাব ফেলতে পারবে না, সর্বদা ইতিবাচক শক্তি প্রভাব ফেলবে। তাই দেরি না করে একটি ঘন্টা অবশ্যই ঠাকুর ঘরে রেখে দিন।

২) একজন ঠাকুরের একটি ছবি রাখুন – একজন ঠাকুরের একাধিক ছবি ঠাকুর ঘরে রাখতে নেই, এতে কিন্তু আপনার ক্ষেত্রে ক্ষতি হতে পারে, তাই একজন ঠাকুরের একটি বা দুটি ছবি রাখুন।

৩) পরিষ্কার- পরিচ্ছন্ন রাখুন – ঠাকুরঘরকে সর্বদা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। কারণ পরিষ্কার পরিচ্ছন্ন ঠাকুরঘর ইতিবাচক শক্তিকে আকর্ষণ করে। ঠাকুরের থালা সর্বদা পরিষ্কার করে দেবেন, খেতে দেওয়ার পরে থালা, বাটি, গ্লাস খুব ভালো করে মেজে ঘষে পরিষ্কার করে নিন।

৪) শঙ্খ রাখুন – ঠাকুর ঘরে অবশ্যই একটি শঙ্খ রাখুন। এই শঙ্খ কিন্তু পজিটিভ এনার্জিকে অনেক বেশি আকর্ষণ করে।

৫) সন্ধ্যাবেলায় প্রদীপ জ্বালান- সন্ধ্যাবেলা কখনো ঠাকুরঘর অন্ধকার করে রাখবেন না, একটি প্রদীপ জ্বালিয়ে রাখুন, এতে কিন্তু আপনি ইতিবাচক শক্তিকে আকর্ষণ করতে পারবেন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক