whatsapp channel

Skin Care Tips: নিখুঁত দাগহীন ত্বক পেতে পারেন আপনিও, শুধু মানতে হবে পাঁচটি টিপস

নিখুঁত দাগহীন ত্বক পেতে আপনি অনায়াসে মেনে চলতে পারেন এই পাঁচটি নিয়ম। পাঁচটি নিয়ম যদি আপনি আপনার রোজগারের জীবনে মেনে চলেন তাহলে আপনার ত্বক হবে উজ্জ্বল, সুন্দর এবং পরিষ্কার ও…

Avatar

Advertisements
Advertisements

নিখুঁত দাগহীন ত্বক পেতে আপনি অনায়াসে মেনে চলতে পারেন এই পাঁচটি নিয়ম। পাঁচটি নিয়ম যদি আপনি আপনার রোজগারের জীবনে মেনে চলেন তাহলে আপনার ত্বক হবে উজ্জ্বল, সুন্দর এবং পরিষ্কার ও ফর্সা। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

১) প্রথমেই যা প্রয়োজন তা হলো ত্বক ভালো করে পরিষ্কার করতে হবে। আমরা অনেক সময় অনেক চড়া মেককাপ করি, কিন্তু ত্বক ভালো করে পরিষ্কার করি না, তবে যদি ভালো করে পরিষ্কার না করি, তাহলে কিন্তু ত্বকের ওপরে অনেক সমস্যা দেখা দিতে পারে, তাই প্রতিদিন ঘুম থেকে উঠে সকালবেলা রাতে শুতে যাওয়ার সময় ত্বক ভালো করে অবশ্যই পরিষ্কার করবেন।

Advertisements

২) প্রতিদিন নিয়ম করে ত্বকের ওপরে টোনার লাগাতে হবে। টোনার আপনার ত্বকে অনেক বেশি টানটান করবে। যারা অকাল বার্ধক্যের সমস্যায় ভুগছেন, তারা নিয়মিত এটি লাগান।

Advertisements

৩) প্রতিদিন নিয়ম করে ময়েশ্চারাইজার লাগাতে হবে। ময়েশ্চারাইজার আপনার ত্বককে খুব সুন্দর করে তোলে। ময়শ্চারাইজার যদি প্রতিদিন লাগাতে পারেন, তাহলে ত্বকে কোনদিন শুষ্কভাব আসতে পারবেনা, তাই আর দেরি না করে নিয়মিত ত্বকে ময়েশ্চারাইজার লাগান।

Advertisements

৪) প্রচুর পরিমাণে জল খেতে হবে, জল সরাসরি হাইড্রেট করতে সাহায্য করে এবং ত্বক ভালো রাখতে সাহায্য করে। প্রচুর পরিমাণে জল পান করা শরীরের জন্য ভীষণ ভালো।

৫) ত্বক ভালো রাখতে সপ্তাহে অন্তত দুদিন স্ক্রাবার ব্যবহার করুন। সেক্ষেত্রে প্রাকৃতিক স্ক্রাবার ব্যবহার করতে পারেন, স্ক্রাবার আপনার ত্বকের ওপরে হওয়া মরাকোষ দূর করে সহজেই স্ক্রাবার যদি আপনি প্রতিনিয়ত ব্যবহার করতে পারেন। তাহলেও কিন্তু আপনার ত্বক অনেক বেশি সুন্দর হয়ে যাবে।

whatsapp logo
Advertisements