Hoop Life

কড়া রোদে ত্বকে ট্যান পড়ে যাচ্ছে! ত্বকের সৌন্দর্য ফিরিয়ে আনুন ঘরোয়া উপায়ে

বাইরে প্রচন্ড গরম। এই গরমে যাদেরকে প্রতিদিন কাজের জন্য বেরোতেই হয় তাদের ত্বককে বাঁচানোর জন্য তারা ব্যবহার করতে পারেন প্রাকৃতিক ঘরোয়া উপাদান। এর জন্য বাড়িতেই তৈরি করুন গরমের উপযুক্ত ফেসপ্যাক।

পাকা পেঁপের ফেসপ্যাক: দু তিন টুকরো পাকা পেঁপের, এক চামচ লেবুর রস, এক চামচ চিনি ভাল করে মিশিয়ে নিয়ে সপ্তাহে অন্তত একবার যদি মুখের মধ্যে লাগানো যায় তাহলে সূর্যের তারা হওয়া ত্বকের ওপরে কালো দাগ সহজেই দূর হয়ে যাবে।

লেবুর রস: এক চামচ পাতিলেবুর রস, এক চামচ কমলালেবুর রস, এক চামচ টক দই ভালো করে মিশিয়ে নিয়ে শরীরের কালো জায়গা যেখানে সূর্যের তাপে সানট্যান হয়েছে সেখানে যদি সপ্তাহে অন্তত তিন দিন লাগানো যায় তাহলে খুব সহজেই কালো দাগ চলে যায়।

কাঁচা দুধ: প্রতিদিন সকালে এবং রাতে শুতে যাওয়ার আগে যদি কাঁচা দুধ একটু তুলোর মধ্যে নিয়ে শরীরের যে জায়গাটা সূর্যের তাপে কালো হয়ে গেছে সেখানে যদি লাগানো যায়, তাহলে মাত্র সাত দিনের মধ্যেই সমস্ত সান ট্যান দূর হয়ে যাবে।

উপরের বলা এই তিনটি উপাদানের মধ্যে যেকোনো একটি উপাদান যদি নিয়মিত আপনি ত্বকের মধ্যে লাগাতে পারেন তাহলে সূর্যের সানট্যান খুব সহজেই ত্বক থেকে উধাও হয়ে যাবে।

Related Articles