whatsapp channel

ত্বকের সৌন্দর্য ফিরিয়ে আনুন রইল মধু দিয়ে তৈরি ৯টি ফেসপ্যাক

আমাদের ত্বকের জন্য মধু একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ উপাদান খুব সহজেই কয়েকদিনের মধ্যেই মধু ব্যবহার করলে ত্বকের সমস্ত সমস্যার সমাধান পেতে পারেন চলুন জেনে নেই মধু দিয়ে তৈরি ৯টি ফেসপ্যাক। ১)…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আমাদের ত্বকের জন্য মধু একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ উপাদান খুব সহজেই কয়েকদিনের মধ্যেই মধু ব্যবহার করলে ত্বকের সমস্ত সমস্যার সমাধান পেতে পারেন চলুন জেনে নেই মধু দিয়ে তৈরি ৯টি ফেসপ্যাক।

Advertisements

১) মধু বেসনের ফেসপ্যাক-»
দুই চামচ মধুর সঙ্গে এক চামচ বেসন মিশিয়ে মুখে লাগালে মুখের ত্বক অনেক বেশি উজ্জ্বল হয় মুখের কালো দাগ চলে যায় এবং ত্বক অনেক বেশি নরম হয়।

Advertisements

২) মধু অ্যালোভেরা ফেসপ্যাক-»
এক চামচ মধুর সঙ্গে দুই চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিয়ে রাতে শুতে যাবার সময় মেখে শুনতে পারেন। নাইট ক্রিম হিসাবে এটি ভীষণ ভালো কাজ করে।

Advertisements

৩) মধু চালের গুড়ার ফেসপ্যাক-»
মধুর সঙ্গে এক চামচ চালের গুঁড়ো মিশিয়ে মুখে যদি স্ক্রাবার হিসেবে সপ্তাহে অন্তত দুদিন লাগাতে পারেন তাহলে ত্বক অনেক বেশি ঝলমল করবে।

Advertisements

৪) মধু দুধের সর-»
মধুর সঙ্গে কয়েক চামচ দুধের সর মিশিয়ে নিয়ে মুখের মধ্যে ম্যাসাজ করতে পারেন খুব ভালো ময়েশ্চারাইজার হিসেবে এটি কাজ করে।

৫) মধু গ্রিন টির ফেসপ্যাক-»
একটি বোতলের মধ্যে মধুর সঙ্গে মিশিয়ে রেখে দিতে পারেন মাঝে মধ্যেই এটি মুখের মধ্যে স্প্রে করে দিন এটি খুব ভালো প্রাকৃতিক টোনারের কাজ করে।

৬) মধু বিটের ফেসপ্যাক-»
এক চামচ মধুর সঙ্গে সামান্য পরিমাণ বিটের রস মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে ভালো করে ম্যাসাজ করুন এই মিশ্রণটি আপনি আপনার ঠোঁটে লাগিয়ে শুয়ে পড়তে পারেন অনেক বেশি নরম এবং গোলাপি করার জন্য এই মিশ্রণটি খুবই উপকারী।

৭) মধু মুলতানি মাটির ফেসপ্যাক-»
মুলতানি মাটির সঙ্গে কয়েক চামচ মধু মিশিয়ে যদি পরপর সাতদিন লাগানো যায়, তাহলে পিগমেন্টেশন, মেচেদা, ব্রণের কালো দাগ সমস্ত কিছু সাত দিনের মধ্যে একেবারে গায়েব হয়ে যাবে।

৮) মধু কফির ফেসপ্যাক-»
মধুর সঙ্গে কয়েক চামচ কফি ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে ভালকরে স্ক্রাব করে নিন এবং মধুর স্ক্রাবারের সাথে সাথে মাঝে মধ্যে কফি এবং মধুর স্ক্রাবার ব্যবহার করে দেখতে পারেন।

৯) মধু কমলা লেবুর খোসা ফেসপ্যাক-»
এক চামচ মধুর সঙ্গে কমলালেবুর খোসা গুঁড়ো ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগাতে পারলে অনেক বেশি উজ্জ্বল হয়।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media