whatsapp channel

Lifestyle: সদ্য বিয়ে হওয়া দম্পতিকে বিশেষ ৫টি প্রশ্ন একেবারেই করা উচিত নয়

ভাবছেন বিয়ে করে এসেছে, চল এদের নানান প্রশ্ন করি। কিন্তু, জানেন কি কিছু প্রশ্ন নব দম্পতিকে অস্বস্তিতে ফেলতে পারে? ভুললে চলবে না নিজেও একটা সময় এই সময়ের মধ্যে দিয়ে গিয়েছেন,…

Avatar

ভাবছেন বিয়ে করে এসেছে, চল এদের নানান প্রশ্ন করি। কিন্তু, জানেন কি কিছু প্রশ্ন নব দম্পতিকে অস্বস্তিতে ফেলতে পারে? ভুললে চলবে না নিজেও একটা সময় এই সময়ের মধ্যে দিয়ে গিয়েছেন, কিংবা পরিবারের নিকটের কেউ বিয়ে করে শ্বশুর বাড়ি গিয়েছে। সেক্ষেত্রে ছেলের বউ বা নতুন বিয়ে হওয়া দম্পতিকে কিছু প্রশ্ন না করাই ভালো। চলুন জানি কোন পাঁচটি প্রশ্ন যে কোনো দম্পতিকে অস্বস্তিতে ফেলতে পারে।

১) একা থাকবে নাকি শ্বশুর শাশুড়ির সঙ্গে সংসার করবে? এই প্রশ্ন না করে দেখা উচিত ওই দম্পতি নিজেদের মধ্যে আলোচনা করে কি স্টেপ নেয়। বিয়ের পর সবটাই ব্যাক্তিগত হয়ে যায়, তাই তাদেরকেই ভাবতে ও সিদ্ধান্ত নিতে দেওয়া ভালো।

২) বিয়ের পর বউ চাকরি করবে? বউ চাকরি করবে না পড়াশুনো করবে এই সিদ্ধান্ত সম্পূর্ণ ভাবে ওই বউটির। বরের কাছে বা নতুন বউয়ের কাছে এমন প্রশ্ন করা খুবই অনুচিত।

৩) বাপের বাড়ি থেকে কি কি দিল? তার বাপের বাড়ি কি দেবে বা কি দেবে না সেটা সম্পূর্ন তার ব্যাপার। আপনি কেউ নন এই বিষয়ে জানার।

৪) বাসর রাতে কে জিতলো? কি হবে জেনে? এই প্রশ্নে নতুন বউ বা বর লজ্জায় রাঙা হয়ে যেতে পারেন।

৫) শেষ এবং উল্লেখযোগ্য ভাবে বিব্রত মূলক বিকৃত প্রশ্ন হল – বাচ্চা কবে নেবে? মশাই এটা দুজনের স্বামী স্ত্রীর মানসিক ও শারীরিক ব্যাপার।

Disclaimer: উপরের সমস্ত তথ্য বাস্তবিক ধ্যান ধারণার উপর ভিত্তি করে গঠিত। সব ক্ষেত্রে এই প্রশ্ন যায় না। ব্যাক্তি, শিক্ষা এবং রুচি ভেদে এই ধরনের প্রসঙ্গ আসে।

whatsapp logo