whatsapp channel

দুইদিন যেসব জে’লায় বইবে ঝড়ো হাওয়া সাথে বৃষ্টি

গ্রীষ্মের রুক্ষ হাওয়া বইতে শুরু করেছে ভারতীয় উপমহাদেশে। বৈশাখের ঝড় বাদলার পর জ্যৈষ্ঠের গুমোট গরমে নাজেহাল শহরবাসী। গরমের হাত থেকে বাঁচতে বৃষ্টির জন্য মরিয়া হয়ে উঠেছে সকলেই । এবার এই…

Avatar

HoopHaap Digital Media

Updated on:

গ্রীষ্মের রুক্ষ হাওয়া বইতে শুরু করেছে ভারতীয় উপমহাদেশে। বৈশাখের ঝড় বাদলার পর জ্যৈষ্ঠের গুমোট গরমে নাজেহাল শহরবাসী। গরমের হাত থেকে বাঁচতে বৃষ্টির জন্য মরিয়া হয়ে উঠেছে সকলেই । এবার এই গরম থেকে রেহাই পাবার কথা জানাল মৌসম ভবন। এই রিপোর্ট অনুযায়ী, আগামী ৪৮ ঘন্টার মধ্যে দেশের একাধিক রাজ্যে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৯ থেকে ১১ জুন তেলেঙ্গানা, ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ, গুজরাট, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে প্রবল বৃষ্টিপাত হতে পারে।

মূলত মৌসুমী বায়ু আরও এগিয়ে আসার ফলে এই বৃষ্টির আগমন ঘটতে পারে। আগামী ১২ জুন থেকে দিল্লি ও এনসিআর-এ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৫ জুনের পর থেকে বিহারে ও ঝাড়খণ্ডে বৃষ্টি হতে পারে। এর পাশাপাশি প্রাক বর্ষার কারণে রাজ্যের বেশ কিছু এলাকাতে আগামী ২৪ ঘন্টায় বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

আবহাওয়া দফতর মারফৎ যেটা জানা যাচ্ছে, পশ্চিম উত্তরপ্রদেশে আদ্রতা বেশি থাকার ফলে অস্বস্তিকর পরিবেশের সৃষ্টি হয়েছে। আর এরপর লো প্রেসার তৈরির সম্ভাবনা আছে। এই জন্য হঠাৎ করেই প্রবল বৃষ্টিপাত শুরু হতে পারে। এর ফলে ফসলের ক্ষেত্রে ভালো হবে। পাশাপাশি সকলেই গরমের হাত থেকে স্বস্তি পাবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media