Hoop NewsHoop Trending

দেশের এক ইঞ্চি জমিও কেউ কেড়ে নিতে পারবে না: লাদাখে হুঙ্কার রাজনাথের

শুক্রবার সকালে লাদাখে পৌঁছে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ বলেন যে, লাদাখে চীনের সাথে সীমান্ত বিরোধের সমাধানের জন্য আলোচনা চলছে। তবে এই সমস্যা সমাধানের বিষয়ে এখনই কোনও গ্যারান্টি দেওয়া যায় না। তিনি এদিন আরও উল্লেখ করেন যে, আমাদের দেশের এক ইঞ্চি জমিও পৃথিবীর কোনও শক্তি অধিগ্রহণ করতে পারবে না। গত কয়েক সপ্তাহ ধরে ভারত ও চীনের মধ্যে আলোচনা চলছে। এমনকি এই সমস্যা সমাধানের জন্য দুই দেশই তাদের বিশেষ প্রতিনিধি দলকে সক্রিয় করে তুলেছে।

এদিন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেন, ‘সীমান্তে বিরোধ নিষ্পত্তির জন্য আলোচনা চলছে। তবে কতটা সমাধান হতে পারে তা আমি গ্যারান্টি দিতে পারি না। আমি আপনাদের আশ্বাস দিতে পারি, দেশের এক ইঞ্চি জমিও পৃথিবীর কোনও শক্তিই অধিগ্রহণ করতে পারবে না। আলোচনার মাধ্যমে যদি সমস্যার সমাধান হয়, তবে এর চেয়ে ভাল আর কিছুই হতে পারে না।’

বৃহস্পতিবার, প্রকৃত নিয়ন্ত্রণ রেখা (এলএসি) বরাবর দুই দেশের মধ্যে সেনা প্রত্যাহারের বিষয়টি নিয়ে সেনাবাহিনী জানায় যে, এটি একটি জটিল প্রক্রিয়া ও এ বিষয়ে যাচাইয়ের প্রয়োজন রয়েছে। লাদাখের গালওয়ান উপত্যকায় প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর দু’দেশের মধ্যে কয়েক মাস ধরে উত্তেজনা চলছে। ১৫ ই জুন ভারত ও চীন সেনাবাহিনীর মধ্যে মুখোমুখি সংঘর্ষের ফলে ২০ ভারতীয় সেনা নিহত হওয়ার পরে উত্তেজনা বাড়ে।

whatsapp logo