whatsapp channel

ধেয়ে আসছে ‘গডজিলা’, এত সুবিশাল ঘূর্ণিঝড় পৃথিবীতে এই প্রথম, নাসার চিত্রে ধরা পড়ল ভয়ংকর ছবি

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গডজিলা’ কয়েকদিন আগেই নাসার উপগ্রহে ধরা পড়েছে গডজিলার গতিবিধি। সেখানে দেখা গেছে সাহারা মরুভুমি থেকে ধুলোর ঝড় আমেরিকার দিকে ধেয়ে আসছে। ফোবর্স পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এই…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গডজিলা’ কয়েকদিন আগেই নাসার উপগ্রহে ধরা পড়েছে গডজিলার গতিবিধি। সেখানে দেখা গেছে সাহারা মরুভুমি থেকে ধুলোর ঝড় আমেরিকার দিকে ধেয়ে আসছে। ফোবর্স পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এই ঝড় আকারে ছোট নয়। আকারে অনেক বড়। আর আকারে এত বিশাল বলেই এই ঝড়ের নাম দেওয়া হয়েছে গডজিলা। শেষ ৫০ বছরে এমন ঝড় দেখা যায়নি।

Advertisements

ইতিমধ্যেই ৫০০০ মাইল পেরিয়ে মেক্সিকোতে এসেছে এই ঝড়। ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনের পক্ষ থেকে একটি টুইট করা হয়েছে, সেখানে এই ঝড়ের আকার স্পষ্ট দেখা যাচ্ছে। দক্ষিণ পশ্চিম আমেরিকায় এই বিশাল ধুলোর ঝড় মেঘের আকারে আসবে। আর খুব সতর্ক থাকতে বলা হয়েছে।

Advertisements

এই ঝড়ের আকার এতটাই বেশি যে এরকম ঝড় আগে দেখেনি পৃথিবী। এই ঝড়ের ধুলোয় মেঘে ঢেকে যেতে পারে আকাশ। যার ফলে দিনের বেলাতেও আকাশে রাত নামতে পারে। এই ঝড়ের দৈর্ঘ্য হতে পারে ৩৫০০ মাইল থেকে ৫৬০০ মাইল পর্যন্ত। গডজিলার আকার দেখে মানুষের মনে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

Advertisements

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media