Advertisements

Job Training: বেকার যুবক-যুবতীদের জন্য দারুন সুযোগ, সরকারের তরফে ট্রেনিং নিলেই পাবেন চাকরি

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

বেকার যুবক-যুবতীদের জন্য এবার রাজ্য সরকারের তরফ থেকে আনা হলো বিরাট সুযোগ। ট্রেনিং নিলেই পেতে পারেন দারুন কাজ, বিভিন্ন কারিগরি শিক্ষা ও ক্ষুদ্র মাঝারি শিল্পের প্রশিক্ষণ দেওয়া হবে এবার রাজ্য সরকারের তরফ থেকে, প্রশিক্ষনের পরে সরকারের পক্ষ থেকে বিভিন্ন জায়গায় কাজের সুযোগ দেওয়া হবে।

অনেকের কাছেই সরকারি প্রকল্প সম্পর্কে কোন ধারণা থাকে না কয়েক বছর ধরে রাজ্য সরকারের উদ্যোগে বাংলা প্রকল্পের মাধ্যমে নতুন নতুন কাজে খোঁজ পাচ্ছেন বেকার যুবক-যুবতীরা। যেখানে চারিদিকে এতটা চাকরির হাহাকার সেখানে এমন একটা অসাধারণ সুযোগ পেতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের বেকার যুবক যুবতীরা। যা নিঃসন্দেহে একটা ভালো খবর।

তাছাড়া জেলায় জেলায় ও প্রশিক্ষণ এবং কাজের সুযোগ রয়েছে। ভবিষ্যতে যাতে নতুন প্রজন্মের ছেলে মেয়েরা স্বনির্ভর হয়ে উঠতে পারে, সেটাই রাজ্য সরকারের একমাত্র লক্ষ্য ব্লক স্তরে এই উৎকর্ষ বাংলা প্রকল্পের প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। জেলা প্রশাসনের তরফ থেকে বিভিন্ন জেলাতেই এই উৎকর্ষ বাংলার সেল রয়েছে, যেখানে গিয়ে আপনি যোগাযোগ করতে পারেন, তাহলেই যে কোনো প্রশিক্ষণ খুব সহজেই নেওয়া যেতে পারে, আর প্রতিটি জেলায় শিল্প কেন্দ্র দপ্তর ব্লক প্রশাসনিক অফিসের মাধ্যমে উৎকর্ষ বাংলার এই প্রশিক্ষণের সুযোগ দেওয়া হচ্ছে।

এ প্রসঙ্গে মালদা জেলার শিল্প কেন্দ্রের আধিকারিক মানবেন্দ্র মন্ডল জানিয়েছেন, যে এই প্রশিক্ষণ দিয়ে অনেক কাজের সুযোগ করে দেওয়া হয়। বিভিন্ন জেলার শিল্প কেন্দ্রগুলির ছাড়াও জেলা প্রশাসনের বাংলা সেলে যোগাযোগ করলেও এই ধরনের চাকরি সুযোগ মিলতে পারে। মালদা জেলাশাসক নীতিন সিংহানিয়া বলেছেন যে, বাংলায় যাতে বেশি করে কাজের সুযোগ দেওয়া যায়, এই প্রকল্পের মাধ্যমে সেই বিষয়েই আলোচনা করা হচ্ছে। প্রশিক্ষণের মানকেও অনেক উন্নত করার পরিকল্পনা করা হচ্ছে।

মালদা জেলায় এই বিষয় নিয়ে একটা বৈঠকও হয় সেখানে প্রশিক্ষণের মানকে আরো উন্নত করার কথা বলেছেন জেলা শাসক এবং প্রশিক্ষণপ্রাপ্ত হলেই কাজের সুযোগ পাবেন সেই বিশাল তিনি জোর দিয়েছেন, যার ফলে এই উৎকর্ষ বাংলার মাধ্যমে বেকার যুবক-যুবতীরা স্বনির্ভর হতে পারবে।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow