whatsapp channel

নিম্নচাপের জেরে চলবে টানা বৃষ্টি পশ্চিমবঙ্গের এই পাঁচটি জেলায়

বৃহস্পতিবার থেকে টানা বৃষ্টির সম্ভাবনা সমগ্র উত্তরবঙ্গ জুড়ে। উত্তরবঙ্গের পাঁচ জেলায় প্রবল বৃষ্টি হবে। এই পাঁচ জেলা হলো দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি। চলতি সপ্তাহ জুড়েই সমগ্র উত্তরবঙ্গ জুড়েই…

Avatar

HoopHaap Digital Media

বৃহস্পতিবার থেকে টানা বৃষ্টির সম্ভাবনা সমগ্র উত্তরবঙ্গ জুড়ে। উত্তরবঙ্গের পাঁচ জেলায় প্রবল বৃষ্টি হবে। এই পাঁচ জেলা হলো দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি। চলতি সপ্তাহ জুড়েই সমগ্র উত্তরবঙ্গ জুড়েই ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। অতিবৃষ্টির জেরে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বন্যার আশঙ্কা করছে আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গ লাগোয়া দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও হবে বৃষ্টি। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, মৌসুমী অক্ষরেখা ক্রমশই সরছে উত্তরের দিকে। আর এর ফলে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকেছে উত্তরের জেলা গুলিতে।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী ২৪ ঘন্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের তরফে। ভারী বৃষ্টি হতে পারে মালদা সংলগ্ন বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়াতে। দক্ষিণবঙ্গের বাকি জেলা গুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা খুবই কম। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বজ্রবিদ্যুৎ সহ দু এক পশলা হালকা বৃষ্টি হতে পারে।

কলকাতা শহরে আগামী ২৪ ঘন্টায় আকাশ মেঘলা থাকবে। মাঝে মাঝে দু এক পশলা বৃষ্টির দেখা পাওয়া যেতে পারে। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘন্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ৩.৮ মিলিমিটার। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আজ শহরের তাপমাত্রা ঘোরাফেরা করবে ২৬ থেকে ৩৩ ডিগ্রির মধ্যে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media