Advertisements

School Vacation: অতিরিক্ত বৃষ্টির জন্য বাড়িয়ে দেওয়া হচ্ছে স্কুলের ছুটি, বিপাকে পড়ুয়ারা!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

বৃষ্টি হচ্ছিল না হচ্ছিল না, কিন্তু যখন বৃষ্টি শুরু হল তখন সেই বৃষ্টিতে জেরবার হচ্ছেন রাজ্যবাসী। বাদ যাচ্ছেনা কলকাতাও। এরপর আবহাওয়া নিয়ে বড় আপডেট দেখা দিল আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হল যে স্কুলের ছুটির দিনও আরো বাড়িয়ে দেওয়া হল রাজ্যে। এই তো কিছুদিন আগে অতিরিক্ত গরমের জন্য গরমের ছুটি বাড়িয়ে দেওয়া হয়েছিল যার ফলে ভীষণ ক্ষতিগ্রস্ত হয়েছিল পড়ুয়ারা। তারপরেও বিদ্যালয়ের ছুটি শেষ হওয়ার পরেও দেখা দিল, অতিরিক্ত গরমের জন্য আরো সমস্যা। তখন কিছুতেই ছুটি দেওয়া যাচ্ছিলনা, মর্নিং এ অনেকগুলি বিদ্যালয় স্কুল করালেও, বেশিরভাগ বিদ্যালয় গরমের মধ্যে ক্লাস চলেছে।

অতিরিক্ত বৃষ্টির জন্য আবারও বিদ্যালয়ের ছুটি বাড়িয়ে দেওয়া হল। এ প্রসঙ্গে বিজ্ঞানী সোমা সেন বলেছেন, সৌরাষ্ট্র, কচ্ছ, গোয়া, মধ্যপ্রদেশ অঞ্চলে কমলা সর্তকতা জারি করা হয়েছে। যার জন্য অতিরিক্ত বৃষ্টিপাত হতে পারে, এছাড়া ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে হরিয়ানা, পশ্চিম উত্তর প্রদেশ, উত্তরাখন্ড। এছাড়াও হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গ, বিহার, আসাম, মেঘালয় বৃষ্টিপাত হবে।

অন্যদিকে ২ রা জুলাই উত্তরাখান্ডে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া আবহাওয়া অফিস থেকে জানানো হচ্ছে বাঘেশ্বর, আলমোড়া, পৃথোরাগড় প্রভৃতির জায়গাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া উত্তরাখণ্ডের দেরাদুন, হরিদ্বারেও বৃষ্টি হতে পারে। সুতরাং বোঝা যাচ্ছে গোটা উত্তর ভারত জুড়েই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ভারী বৃষ্টিপাতের জন্য বাগেশ্বরের ডি এম অনুরাধা পাল, চম্পাওয়াত এর জেলার শাসক নবনীত পান্ডে এবং নৈনিতালের জেলাশাসক বন্দনা কে জানিয়ে দিয়েছেন, সমস্ত সরকারি বেসরকারি স্কুল এবং অঙ্গনওয়াড়ি কেন্দ্রে ছুটি থাকবে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow