whatsapp channel

নিম্নচাপের ভ্রুকুটি, বজ্রবিদ্যুৎসহ ঝড়বৃষ্টির তুমুল তান্ডব দেখবে রাজ্যবাসী

আগামী ২৪ ঘন্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে চলেছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। এমনটাই জানালো আলিপুর আবহাওয়া দপ্তর। গতকাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। সোমবার…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আগামী ২৪ ঘন্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে চলেছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। এমনটাই জানালো আলিপুর আবহাওয়া দপ্তর। গতকাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। সোমবার সকাল থেকেই আকাশ মেঘলা দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই। আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ সোমবার সন্ধ্যার পর থেকে ঝড়বৃষ্টির সম্ভাবনা আছে দক্ষিণবঙ্গের নদিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমানে।

Advertisements

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু এবং বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জন্যে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকেছে বাংলায়। আর এর জেরেই বৃষ্টিপাত হবে। দক্ষিণবঙ্গ ছাড়াও উত্তরবঙ্গের একাধিক জেলায় নতুন করে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই আগামী কয়েকদিন ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে।

Advertisements

ইতিমধ্যেই গত সপ্তাহের প্রবল বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত উত্তরবঙ্গের একাধিক এলাকা। লাগাতার বৃষ্টির ফলে ফুঁসছে উত্তরের নদীগুলি। এরই মাঝে এই সপ্তাহে আবার যতজন করে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস জারি করলো আবহাওয়া দপ্তর। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পঙ, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে আগামী কয়েকদিন ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisements

আজ সকালে কলকাতার তাপমাত্রা ছিল ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আজ সারাদিন তাপমাত্রা ২৭ থেকে ৩৩ এর মধ্যে থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ এবং সর্বনিম্ন ৬৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ৬৫.৪ মিলিমিটার।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media