whatsapp channel

Weather: ছুটির দিনেও বৃষ্টিতে ভিজবে রাজ্যের এই জেলাগুলি, জারি হল হলুদ সতর্কতা

বৈশাখের প্রথম সপ্তাহে তীব্র দহনজ্বালা কাটানোর পর অবশেষে স্বস্তির নিঃশ্বাস ফেলল দক্ষিণবঙ্গবাসী। স্বস্তির বৃষ্টিতে ভিজল গ্রাম বাংলা থেকে শহর। শনিবার থেকেই রাজ্যের আকাশে মেঘের আগমন ঘটে। এর জেরে তাপমাত্রাতেও ঘটে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বৈশাখের প্রথম সপ্তাহে তীব্র দহনজ্বালা কাটানোর পর অবশেষে স্বস্তির নিঃশ্বাস ফেলল দক্ষিণবঙ্গবাসী। স্বস্তির বৃষ্টিতে ভিজল গ্রাম বাংলা থেকে শহর। শনিবার থেকেই রাজ্যের আকাশে মেঘের আগমন ঘটে। এর জেরে তাপমাত্রাতেও ঘটে পরিবর্তন। আর অবশেষে বিকেল হতেই ঝমঝমিয়ে বৃষ্টি নামল গোটা দক্ষিণবঙ্গে। বৃস্টিতে ভিজল শহর কলকাতাও। আর সেই প্রভাব রবিবারও থাকবে বলে জানা গেছে।

এদিকে রবিবার সকাল থেকেই কলকাতা সহ পশ্চিমবঙ্গের প্রায় সব জেরাই আকাশ মেঘলা। ছুটির দিম রাজ্যের বেশ কিছু জেলায় ফের বৃষ্টি নামতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। গাঙ্গেও পশ্চিমবঙ্গের সব জেলাতেই আজ ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামী কয়েকদিন এই বৃষ্টি চলবে বলে জানা গেছে।

■ বৃষ্টির পূর্বাভাস: আজ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এই সবকটি জেলায় আজ ৪০ থেকে ৫০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামিকাল ও পরশু কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে আজ এবং আগামী তিনদিন দক্ষিণবঙ্গের সব জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

■ তাপমাত্রার হেরফের: আগামী তিনদিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমবে। এরপর ২৬ তারিখ থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বাড়বে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। হাওয়া অফিস জানিয়েছে, শনিবার কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৮ ডিগ্রি ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করবে।

■ উত্তরবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গের তুলনায় উত্তরবঙ্গে বেশি বৃষ্টি হবে আজ। উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে আজ বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদাতেও আজ বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা