Hoop News

ঘূর্ণাবর্তের জের, ১৭ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গের বৃষ্টির সম্ভাবনা, কি বলছে হাওয়া অফিস!

সামনেই ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবস, ১৫ ই আগস্ট এর দিনেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায়। এই বৃষ্টি চলবে আগামী ১৭ তারিখ পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে, এই সময়ের মধ্যে কোনো কোনো জায়গায় আবার বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি হবে, এমনটাও জানিয়ে দিয়েছে হাওয়া অফিস। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর এবং হাওড়াতেও।

অন্যদিকে শুক্রবার ভারী বৃষ্টি হতে পারে করতে জায়গাতে যেমন দুই ২৪ পরগনা, পূর্ব, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া হাওড়া, ঝাড়গ্রাম। এই জেলাগুলি দুই একটি জায়গাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। এই সময়ের মধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কোথাও কোথাও আবার ৭০ থেকে ১১০ মিলিমিটার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বেশিরভাগ জায়গাতেই মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, দুই একটা জায়গাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ ভারী বৃষ্টি হতে পারে মঙ্গলবারে, ভারী বৃষ্টি হতে পারে কালিংপং এবং আলিপুরদুয়ারেও। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মালদা এবং দুই দিনাজপুরে। তবে শনিবার থেকে বৃষ্টি কমতে পারে বলেই জানানো হয়েছে, তবে বজ্রবিদ্যুত এবং ঝড়ো হাওয়া বইতে পারে বলেও জানানো হয়েছে।

দক্ষিণবঙ্গে বৃষ্টির যে ঘাটতি তৈরি হয়েছিল আশা করি সেই ঘাটতি অনেকটাই মিটে গেছে, উত্তরবঙ্গেও প্রচুর পরিমাণে বৃষ্টি হয়েছে। যার ফলে উত্তরবঙ্গের মানুষের জনজীবন কার্যতও ব্যাহত হয়েছে। তাই যাদের রাস্তায় বেরোনোর প্ল্যান আছে অথবা কলকাতার দিকে যাবে ভাবছেন অবশ্যই সঙ্গে করে একটা ছাতা রাখবেন, কারণ এই বৃষ্টিতে ভিজলে ঠান্ডা লেগে সর্দি কাশি হবার সম্ভাবনা থাকছে।

Related Articles