whatsapp channel

পোষা কুকুরকে গাড়ির সঙ্গে বেঁধে টানতে টানতে নিয়ে গেল এক যুবক

কয়েকদিন আগে কেরালায় এক গর্ভবতী হাতিকে আতশবাজি ভর্তি আনারস খাইয়ে কেমন নির্মমভাবে হত্যা করা হলো। কয়েকটা দিন যেতে না যেতেই আবারও সোশ্যাল মিডিয়ায় তোলপাড় করা একটি ঘটনা চোখের সামনে উঠে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

কয়েকদিন আগে কেরালায় এক গর্ভবতী হাতিকে আতশবাজি ভর্তি আনারস খাইয়ে কেমন নির্মমভাবে হত্যা করা হলো। কয়েকটা দিন যেতে না যেতেই আবারও সোশ্যাল মিডিয়ায় তোলপাড় করা একটি ঘটনা চোখের সামনে উঠে এল। নিজের পোষা কুকুরকে বাইকের সঙ্গে বেঁধে রাস্তা দিয়ে টানতে টানতে নিয়ে যাচ্ছিল এক যুবক। আশেপাশের লোক দেখে ফেলায় প্রতিবাদ করায় কুকুরের দড়ি কেটে দেয়। নিজে বাইক নিয়ে পালিয়ে যায়।

Advertisements

কুকুরের ছবি দেখে সহজেই বোঝা যায় কুকুরটি ভীষণ অসুস্থ এবং সাংঘাতিক অত্যাচারের শিকার। গর্ভবতী হাতির বিষয়টি অনেক বেশি করে সোশ্যাল মিডিয়ার দৌলতে প্রত্যেকের চোখের সামনে উঠে এসেছে তাই প্রতিবাদের ঝড় উঠেছে। কিন্তু প্রতিনিয়ত এইভাবে পোষ্য জন্তুরা, রাস্তাঘাটের জীবজন্তুরাও অত্যাচারিত হয়। তার কিছুটা জানা যায়, কিছুটা অজানাই থাকে। একজন পশুপ্রেমী অভিষেক জোশি, সোশ্যাল মিডিয়ায় এই ছবিটি পোস্ট করেন এবং লেখেন, কুকুরটির চিকিৎসা প্রয়োজন তার আঘাত সারানো দরকার, কেউ কি কুকুরটিকে নিজের বাড়িতে নিয়ে যেতে পারেন, দত্তক নিতে পারেন? কুকুরটিকে এখন সঞ্জয় গান্ধী সেন্টার এ রাখা হয়েছে। কুকুরটির বয়স ২-৬ বছরের মধ্যে।

Advertisements

এইসব ছবি সোশ্যাল মিডিয়ার সাহায্যে প্রত্যেকের সামনে আসছে। প্রতিবাদে সামিল হয়েছে গোটা ভারতবাসী। শুধু প্রতিবাদ করলে হবেনা, যে অন্যায় করছে তাকে শাস্তি দেওয়া প্রয়োজন। এমন শাস্তি দেওয়া হোক যাতে তারা দেখে আর কেউ এমন অমানবিক কাজ করতে সাহস না পায়। মানুষকে পশুর চেয়েও অধম হয়ে গেছে? এমন প্রশ্নই মাথার মধ্যে ঘুরপাক খাচ্ছে এখন সমস্ত পশুপ্রেমী মানুষদের মাথায়।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar