whatsapp channel

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নতুন নিম্নচাপ, আগামী সপ্তাহের শুরুতেই প্রবল বৃষ্টি!

রবিবার বঙ্গোপসাগরে পুনরায় একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা। উত্তর বঙ্গোপসাগরে তৈরি হবে নতুন এই নিম্নচাপ। এই নিম্নচাপের প্রভাবে আগামী সপ্তাহের শুরুতে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলা গুলিতে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, নতুন…

Avatar

HoopHaap Digital Media

রবিবার বঙ্গোপসাগরে পুনরায় একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা। উত্তর বঙ্গোপসাগরে তৈরি হবে নতুন এই নিম্নচাপ। এই নিম্নচাপের প্রভাবে আগামী সপ্তাহের শুরুতে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলা গুলিতে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, নতুন এই নিম্নচাপটি ক্রমশ পূর্ব ও মধ্য ভারতের দিকে সরবে। এর প্রভাবে বিহার, ওড়িশা, ঝাড়খন্ড, ছত্তিশগড়, মধ্যপ্রদেশের একাধিক এলাকায় আগামী সপ্তাহের মাঝামাঝি প্রবল বৃষ্টির সম্ভাবনা আছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় এই নিম্নচাপের প্রভাবে বৃষ্টি হতে পারে।

কলকাতায় আজ সকাল থেকে আংশিক মেঘলা আকাশ। আগামী ৪৮ ঘন্টা কলকাতা সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলা গুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলিতে আগামী ২৪-৪৮ ঘন্টা বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। নিম্নচাপের জেরে সোমবার দক্ষিণবঙ্গের জেলা গুলিতে আবহাওয়া পরিবর্তন হতে পারে। নিম্নচাপের জন্য ৫০-৬০ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। প্রশাসনের তরফে ইতিমধ্যেই মৎসজীবীদের সমুদ্র থেকে ফিরে আসতে বলা হয়েছে।

উত্তরবঙ্গে বিগত কয়েকদিন বৃষ্টি কম হলেও, আগামী ২৪ ঘন্টায় আবার বাড়তে পারে বৃষ্টির পরিমাণ। উত্তরবঙ্গের পাঁচ জেলায় আগামী ২৪ ঘন্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, অলিপুরদুয়ার এবং কোচবিহারে আগামী ২৪ ঘন্টায় বৃষ্টির সম্ভাবনা আছে। এর মধ্যে দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়িতে রবি ও সোমবার অতিভারী বৃষ্টি হতে পারে। একইসাথে মালদহ এবং দুই দিনাজপুরেও বৃষ্টির সম্ভাবনা আছে।

গত ২৪ ঘন্টায় কলকাতায় বিক্ষিপ্তভাবে কয়েক দফা বৃষ্টি হয়েছে। বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। আজ সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিকেলে কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৬ থেকে ৯৫ শতাংশ।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media