Hoop News

বঙ্গোপসাগরে ফের ঘনীভূত শক্তিশালী নিম্নচাপ, প্রবল বৃষ্টির আশঙ্কা যেসকল জেলায়

বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ। ক্রমশই শক্তি বাড়াচ্ছে নতুন এই নিম্নচাপ। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও উড়িষ্যা উপকূলে শক্তি বাড়াচ্ছে এই নিম্নচাপ। নিম্নচাপের প্রভাবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বৃষ্টি হচ্ছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, এই নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। উপকূলীয় অঞ্চলের মানুষদের সাবধান করা হয়েছে। দীঘা, মন্দারমনি, সাগর দ্বীপের মতো সমুদ্র সৈকতে সর্তকতা জারি করা হয়েছে। মৎস্যজীবীদের রবিবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে প্রশাসনের তরফে। শনি ও রবিবার নিম্নচাপের প্রভাবে প্রবল বৃষ্টির সম্ভাবনা আছে।

শনি এবং রবিবার দক্ষিণবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এই জেলা গুলিতে বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে। কলকাতা সহ হাওড়া, হুগলি, বর্ধমান, বাঁকুড়া এই জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে নিম্নচাপের প্রভাবে। বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। তবে উত্তরবঙ্গে এই মুহূর্তে ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। রবিবার ও সোমবার দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পঙে।

শনি ও রবিবার প্রায় সমস্ত দিনই কলকাতার আকাশ মেঘলা থাকবে। আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। বিকেলে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টি না হলেও বাতাসে অত্যধিক আপেক্ষিক আর্দ্রতার জন্য আর্দ্রতারজনিত অস্বস্তি বেড়েছে। আজ বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯২ শতাংশ এবং ন্যূনতম ৭৫ শতাংশ।

whatsapp logo