Gold Price Today: ধনতেরাসের আগে ব্যাপক পতন সোনা-রূপোর দামে

Avatar

Susmita Kundu

হাতে মাত্র আর দুইদিন। এরইমধ্যে সোনার দাম অস্বাভাবিক ভাবে কমে দাড়িয়েছে। হয়তো এটাই মধ্যবিত্তদের জন্য সেরা সুযোগ! সাধারণত মানুষ, ধনতেরাস (Dhanteras) এর সময় সোনা রুপো, বা অন্য কোনো ধাতু কেনেন, সেক্ষেত্রে সোনার দাম যদি ঊর্ধ্বমুখী হয় তাহলে মধ্যবিত্তদের জন্য সমস্যা হয়ে দাড়ায়। যদিও, সোনার দামের আহামরি পতন হয়নি, তবুও অনেকটা কম হয়েছে এর দাম। চলুন দেখে নিই আজকের ও গতকালের সোনার দামের রেট (Gold and silver rate)।

২০.১০.২২ (বৃহস্পতিবার)-» হলমার্ক সোনা – ১০ গ্রামের দাম ৪৮৯০০ টাকা, ১ গ্রামের দাম ৪৮৯০ টাকা। গহনা সোনা- ১০ গ্রামের দাম ৪৮১৫০ টাকা, ১ গ্রামের দাম ৪৮১৫ টাকা। পাকা সোনা – ১০ গ্রামের দাম ৫০৭৫০ টাকা, ১ গ্রামের দাম ৫০৭৫ টাকা।

রুপোর বাট প্রতি কেজি ৫৫৯০০ টাকা।
খুচরো রুপো প্রতি কেজি ৫৬০০০ টাকা।

গতকাল অর্থাৎ বুধবার এই দাম ছিল

হলমার্ক সোনা – ১০ গ্রামের দাম ৪৯১৫০ টাকা, ১ গ্রামের দাম ৪৯১৫ টাকা। গহনা সোনা- ১০ গ্রামের দাম ৪৮৪০ টাকা, ১ গ্রামের দাম ৪৮৪০০ টাকা। পাকা সোনা – ১০ গ্রামের দাম ৫১,০০০ টাকা, ১ গ্রামের দাম ৫১০০ টাকা।

সোনা কেনার পূর্বে অবশ্যই দাম যাচাই করে কিনতে যাবেন। উপরের লিখিত সোনার দামে জি. এস. টি যুক্ত নেই। প্রত্যেকটি দোকানের মেকিং চার্জ আলাদা হয়, তাই জি. এস. টি ও মেকিং চার্জ সহ গোটা জিনিসটির দামের পার্থক্য হয়। উল্লেখ্য ব্যাপার, সোনার গহনা কেনার সময় অবশ্যই হলমার্ক দেখেই কিনবেন।