Hoop NewsHoop Trending

Partha Chatterjee: সিবিআইয়ের বিরুদ্ধে আদালতে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য পার্থ চট্টোপাধ্যায়ের

বিগত কয়েকমাস ধরেই গারদের আড়ালে রয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। কখনো সিবিআই, কখনো ইডি, বারবার নানা জেরায় উঠে এসেছে নানা তথ্য। আদালতে হেনস্থাও হতে হয়েছে একসময়ের দুঁদে রাজনীতিবিদ পার্থ চট্টোপাধ্যায়কে। তবে এবার আদালতে দাঁড়িয়ে সিবিআই (CBI) ও ইডির (ED) বিরুদ্ধে তোপ দাগলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। মন্ত্রীদের সম্মান নিয়ে মন্তব্য করলেন বিচারকের সামনেই।

সোমবার আদালতে যাওয়ার পথে পার্থ চট্টোপাধ্যায় বলেছিলেন, ‘তৃণমূলের ক্ষতি কেউ করতে পারবে না।’ দলের প্রতি যে এখনো একইভাবে অনুগত পার্থ, তা স্পষ্ট হয়েছে তার কথায়। তবে আদালতের মধ্যে দাঁড়িয়ে সিবিআই ইডির উপর ক্ষোভ উগরে দেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি আদালতে দাঁড়িয়ে সোমবার বলেন, ‘সকলে সোশ্যাল জাস্টিসের কথা বলছে৷ এখানে সামাজিকভাবে আমার চরিত্র হননের কাজ চলছে। কেউ আর মন্ত্রী হতে চাইবে না৷ ওখানে ইডি-সিবিআইকে বসিয়ে দিন। আমি মন্ত্রী, প্রতিদিন এক কথা শুনতে শুনতে কান ঝালপালা হয়ে যাচ্ছে। আমি ন্যায় বিচার চাই।’ এদিন বিচারকের কাছে হাতজোড় করে একথা বলেন পার্থবাবু।

সোমবার আলিপুর বিশেষ আদালতে পেশ করা হয় পার্থ চট্টোপাধ্যায়, সুবিরেশ ভট্টাচার্য, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, শান্তিপ্রসাদ সিনহা,  প্রসন্ন রায়, প্রদীপ সিং ও অশোক সাহাকে। সেখানে কল্যাণময় গঙ্গোপাধ্যায় ছাড়া সবাই জামিনের আবেদন করেন। তবে এই জামিনের এই আবেদনের বিরোধিতা করেন সিবিআইয়ের আইনজীবী। তিনি এই বিরোধিতা করে বলেন, ‘যাঁরা গ্রেফতার হয়ে বর্তমানে জেল হেফাজত আছেন তাঁদের জামিন দিলে তথ্য নষ্ট হতে পারে, তাঁরা যথেষ্ট প্রভাবশালী এবং ষড়যন্ত্রকারী।’ এদিন প্রায় দেড় ঘণ্টা শুনানি পর্বের পরে পার্থ চট্টোপাধ্যায়-সহ সাত জনকে আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেয় আলিপুরের সিবিআইয়ের বিশেষ আদালত।

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি মামলায় একের পর এক বড় মুখ সামনে এসেছে সিবিআইয়ের তদন্তে। আর তারপর আরো মরিয়া হয়ে উঠেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর এবার তারা এই ‘হেভিওয়েট’-দের বিপক্ষে নানা প্রমান জোগাড় করতে সচেষ্ট তারা।