whatsapp channel

ফের কমলো সোনার দাম, স্বস্তির নিঃশ্বাস সাধারণ মানুষের

করোনা মহামারির মধ্যে আকাশ ছোঁয়া হয়ে উঠেছিল সোনার দাম। মধ্যবিত্তকে এক বার ভাবতে হত সোনা কিনবে কিনা। আসল কারণ ছিল ইচ্ছে থাকলেও সাধ্য ছিলনা। কিন্তু এই আর মারণ ভাইরাসের ভ্যাকসিন…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

করোনা মহামারির মধ্যে আকাশ ছোঁয়া হয়ে উঠেছিল সোনার দাম। মধ্যবিত্তকে এক বার ভাবতে হত সোনা কিনবে কিনা। আসল কারণ ছিল ইচ্ছে থাকলেও সাধ্য ছিলনা। কিন্তু এই আর মারণ ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের পর থেকেই এর দর পড়তে থাকে। এই মহামারির অভিশাপে বিশ্বজুড়ে অর্থনৈতিক কর্মকাণ্ড থমকে পড়েছিল। কিন্তু কার্যকরি প্রতিষেধক আবিষ্কারের পর থেকে আর আমেরিকার সরকার পরিবর্তনে কিছুটা আশার আলো জ্বলে উঠেছিল। কিন্তু পৌষ মাস পড়তেই সোনার দাম বেশ বেড়ে গিয়েছিল।

Advertisements

আজ মাঘের শুরু। বিয়ের সিজন শুরু৷ বিয়ের মাস পড়তেই বাঙালির ঘরে এল সুসংবাদ। বাঙালির প্রিয় সোনার দাম কমলো। ২২ নয় ২৪ ক্যারাট সোনার দাম পাল্লা দিয়ে কমেছে ৷ ফলে বিয়ের সিজনে বেশ খুশি সাধারণ মানুষ ৷

Advertisements

একনজরে সোনার দাম দেখে নেওয়া যাক। শহরে আজ ২২ ক্যারাট সোনার ১ গ্রামের দাম হয়েছে ৪,৮৪১ টাকা। গতকালের থেকে কমেছে ৫৮ টাকা, ৮ গ্রামের দাম ৩৮,৭২৮ টাকা গতকালের থেকে কমেছে ৪৬৪ টাকা, ১০ গ্রামের দাম ৪৮,৪১০ টাকা কমেছে ৫৮০ টাকা, ১০০ গ্রামের দাম ৪,৮৪,১০০ টাকা কমেছে ৫,৮০০ টাকা।

Advertisements

২৪ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৫,১১১ টাকা কমেছে ৫৮ টাকা, ৮ গ্রামের দাম ৪০,৮৮৮ টাকা কমেছে ৪৬৪ টাকা, ১০ গ্রামের দাম ৫১,১১০ টাকা কমেছে ৫৮০ টাকা, ১০০ গ্রামের দাম ৫,১১,১০০ টাকা কমেছে ৫,৮০০ টাকা।

Advertisements

প্রসঙ্গত, গত বছর অগাস্টে সোনার দাম একরকম সর্বোচ্চ অঙ্কের রেকর্ড ছুঁয়েছিল প্রায় ৫৬ হাজারের বেশী। আর নভেম্বর থেকে আসতেই তা নামতে শুরু করে। সোনার দাম মাসিক পতনের নিরিখে নতুন বছরের সোনার দাম সব রেকর্ড ভেঙে দিয়েছে।

whatsapp logo
Advertisements
Avatar