whatsapp channel

বলিউডে অভিনেত্রী হওয়ার আগে কোন পেশায় নিজের পেট চালাতেন জ্যাকলিন!

১১ই আগস্ট অর্থাৎ গতকাল ছিল জ্যাকলিন ফার্নান্ডেজের জন্মদিন, সেই সকাল থেকে তার অনুরাগীরা সহ বহু নেটিজেনদের তার বার্থডে পোস্টের ছড়াছড়ি। এই অভিনেত্রীর বলিউড জার্নি সম্বন্ধে অনেকেই জানে আবার অনেকেই জানেন…

Avatar

HoopHaap Digital Media

১১ই আগস্ট অর্থাৎ গতকাল ছিল জ্যাকলিন ফার্নান্ডেজের জন্মদিন, সেই সকাল থেকে তার অনুরাগীরা সহ বহু নেটিজেনদের তার বার্থডে পোস্টের ছড়াছড়ি। এই অভিনেত্রীর বলিউড জার্নি সম্বন্ধে অনেকেই জানে আবার অনেকেই জানেন না, তার এই বলিউডের পথ চলাতে ওঠাপড়া তার জীবনে লেগেছিল। কিন্তু তারপরেও অভিনেত্রী হাল ছাড়িনি বহু মানুষের মনে জায়গা করে নিয়েছেন এবং বর্তমানে ‘বলিউডের হার্টথ্রব’ প্রথম সারির অভিনেত্রী জ্যাকলিন। তিনি যে শ্রীলংকার মেয়ে সেটা সবাই জানে কিন্তু শুধুমাত্র মেয়ে নয় ২০০৬ সালে তিনি ‘মিস ইউনিভার্স শ্রীলংকা’ খ্যাতি অর্জন করেছিলেন। এর পরেই তিনি বলিউডে পা রাখেন। এছাড়াও বলিউডে পা রাখার আগে তিনি শ্রীলংকার নিউজ রিপোর্টার হিসেবে কাজ করতেন।

বলিউডে তার ডেবিউ ফিল্ম সঞ্জয় ঘোষ পরিচালিত সিনেমা ‘আলাদিন'(২০০৯)। এই সিনেমা বক্স অফিসের ভালো জায়গা করে নিতে পারেনি। এছাড়া তিনি মানুষের মন জয় করতে না পারলেও তার পরের ফিল্ম মহেশ ভাটের প্রযোজনায় ‘মার্ডার টু'(২০১১) সিনেমাতে অভিনয়ের ফলে বেশ কিছু দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন জ্যাকলিন। তারপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তিনি পরপর বলিউডের নামী দামী প্রযোজক পরিচালক এবং অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে কাজ করেছিলেন। জ্যাকলিনকে অক্ষয় কুমারের বিপরীতে দেখা গিয়েছিল ‘হাউসফুল ২’তে, এরপরই ‘রেস ২’ জন আব্রাহাম, সাইফ আলি খানের সঙ্গে স্ক্রিন শেয়ার করেন তিনি।

এই সিনেমাগুলির করার পর ‘আইফা অ্যাওয়ার্ড’ পান ডেবিউ করার জন্য, সাপোর্টিং রোলের জন্য। তার অভিনীত সিনেমা গুলির মধ্যে কিছু কিছু ফ্লপ হলেও আবার ঘুরে দাঁড়িয়েছেন অভিনেত্রী। ‘রামাইয়া ভাস্তাভাইয়া’ সিনেমার একটি গানে প্রভুদেবার সঙ্গে নাচতে দেখা গিয়েছিল তাকে। তারপর তিনি একটি বড় ব্রেক পান সালমান খানের বিপরীতে ‘কিক’ সিনেমাতে অভিনয় করেন তিনি। এই সিনেমা বক্স অফিসে খুব ভালো ব্যবসা করে এবং জ্যাকলিন মানুষের মনে পোক্ত একটি জায়গা করে নেয়। তারপর রানবীর কাপুরের সঙ্গে ‘রয়’, সিদ্ধার্থ মানত্রা, অক্ষয় কুমারের সঙ্গে ‘ব্রাদার’, ‘জুড়ুয়া টু’, ‘ঢিশুম’ ভালো ভালো সিনেমা উপহার দেন দর্শকদের।

প্রসঙ্গত, তার বর্তমানে ইনস্টাগ্রামে ফলোয়ার হয়ে দাঁড়িয়েছে ৪৪.২ মিলিয়ন। তার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিও এবং ছবি নিয়ে প্রত্যেকদিনই মেতে আছেন নেটিজেন। এছাড়া তার স্টাইল স্টেটমেন্ট নিয়ে বিশ্বজুড়ে নেটিজেনদের নজর কাড়েন। তাকে বড় পর্দায় শেষ দেখা গিয়েছিল সুশান্ত সিং রাজপুতের সঙ্গে ‘ড্রাইভ’ সিনেমাতে এই যদিও সিনেমা মুখ থুবড়ে পড়েছিল কিন্তু ফের দর্শকদের মন জয় করেছেন কিছু মাস আগে রিলিজ হয়েছিল নেটফ্লিক্সে ‘মিস্টার সিরিয়াল কিলার’ সিনেমাতে। সেখানে জ্যাকলিনকে মনোজ বাজপাই-এর সঙ্গে দেখা গেছে।

 

View this post on Instagram

 

Challenge accepted ❤️❤️ @theshilpashetty @wardakhannadiadwala 😘

A post shared by Jacqueline Fernandez (@jacquelinef143) on

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media