whatsapp channel

বৃদ্ধা মাকে প্রতিদিন নিজের হাতে খাইয়ে দেন ছেলে

৯৬ বছর বয়সী মাকে প্রতিদিন এভাবেই দুধ-ভাত খাওয়ান স্বপন। মা তো মা ই হয়! মায়ের তুলনা পৃথিবীর অন্যকিছুর সাথে কখনো তুলনা করা যায় না। মায়ের প্রিয় খাবার দুধ-ভাত আর কলা।…

Avatar

HoopHaap Digital Media

৯৬ বছর বয়সী মাকে প্রতিদিন এভাবেই দুধ-ভাত খাওয়ান স্বপন। মা তো মা ই হয়! মায়ের তুলনা পৃথিবীর অন্যকিছুর সাথে কখনো তুলনা করা যায় না। মায়ের প্রিয় খাবার দুধ-ভাত আর কলা। তাই প্রতিদিনই স্কুল থেকে ফিরে এভাবেই পরম যত্নে নিজ হাতে মা’কে একসঙ্গে দুধ,ভাত আর কলা খাওয়ান।

মা ছেলের সম্পর্ক যে এতখানি মধুর হতে পারে তার আদর্শ উদাহরণ এই যুগল কে দেখলেই সহজে বোঝা যায়। আজকের দিনে যেখানে কিছু সন্তান তার বাবা মার ঋণ ভুলে তাদেরকে বৃদ্ধাশ্রমের পাঠিয়ে দেন সেই জায়গায় এক অন্য নজির সৃষ্টি করলেন স্বপন বাবু।

সারা জীবন এভাবেই মায়ের সেবায় নিজেকে নিয়োজিত করার সিদ্ধান্ত নিয়েছেন স্বপন বাবু। মা যে পৃথিবীর সবচেয়ে অমূল্য সম্পদ সেই উপলব্ধি তিনি খুব সহজেই করতে পেরেছেন আর সেই কারণেই তিনি এমন একটি পদক্ষেপ নিয়েছেন।

বাংলাদেশের ফরিদপুরের চর টেপাখোলা উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী তৈয়বুর রহমান স্বপন। খাওয়ানো ছাড়াও তিনি তার প্রাণান্তপ্রিয় মাকে নিয়মিত স্নান করান ও সময়মতো ওষুধ সেবন করান। স্বপনের মতো মায়ের প্রতি প্রত্যেক সন্তানের ভালোবাসা এরকমই হওয়া উচিৎ। তাই নয় কি!

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media