Hoop Plus

মডেলিংয়ের সুযোগ দেওয়ার নামে মহিলাদের যৌনশোষণ, অভিযুক্ত মহেশ ঊর্বশী মৌনি

মহিলাদের যৌন শোষন ও নিপীড়নের জন‍্য অভিযুক্ত একটি মডেলিং কোম্পানিকে প্রচার করার জন‍্য জাতীয় মহিলা কমিশন নোটিশ পাঠাতে বাধ্য হলেন বলিউডের প্রথম সারির সেলিব্রেটিদের। ১৫ জুলাই ভিডিও বার্তাটি সোশ‍্যাল মিডিয়ায় পোস্ট করেন যোগিতা ভয়ানা তারপর মোট ছয়জন সেলিব্রিটির বাড়িতে পৌঁছে গেছে এই নোটিশ। মৌনি রায়, ইশা গুপ্তা, সোনু সূদ, উর্বশী রাউতেলা, মহেশ ভাট প্রমূখ তারকাদের এই মডেলিং কোম্পানির প্রচার করতে দেখা যায়।

এই ব্যাপারে প্রথম টুইট করেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। তিনি সেখানে মন্তব্য করেন যে, “মহিলাদের উপর আইএমজি ভেঞ্চারের প্রোমোটার সানি ভার্মার যৌন ও মানসিক নির্যাতনের বিরুদ্ধে পরি ফর ইন্ডিয়ার প্রতিষ্ঠাতা যোগিতা ভয়ানার অভিযোগের ভিত্তিতে সাক্ষীর বয়ান রেকর্ড করার জন‍্য মহেশ ভাট, উর্বশী রাউতেলা, ইশা গুপ্তা, মৌনি রায়, রণবিজয় সিংহ ও প্রিন্স নারুলাকে নোটিশ পাঠানো হল। ডেকে পাঠানো বা অন‍্যভাবে যোগাযোগ করার জন‍্য বলা সত্ত্বেও তাঁরা উত্তর দেননি বা মিটিংয়ে আসার প্রয়োজন বোধ করেননি”।

এছাড়াও অন্য একটি টুইটারে তিনি স্পষ্ট জানান সেই সেলিব্রেটিদের একটি মিটিংয়ের ডাকা হবে। এই ব্যাপারে দৃঢ় পদক্ষেপ নিয়েছেন কমিশন। ১৮ আগস্ট ১১.৩০ টায় একটি তারিখ তাদের জানানো হবে। সেই তারিখেই তাদেরকে আসতে হবে এবং তারা যদি না আসে তার জন্য ব্যবস্থা নেওয়া হবে।

বিশেষত এ মিটিং ডাকা হয় যোগিতা ভয়ানার অভিযোগের ভিত্তিতেই। সেখানে এশা গুপ্তা মৌনি রয় মহেশ ভাট এদের উপস্থিত থাকতে হবে। একটি ভিডিওর মাধ্যমে তিনি এই কথা বলেন এছাড়াও তিনি বলেন, এই মডেলিং কোম্পানির যে মালিক তিনি মহিলাদের দিয়ে যৌন ও মানসিক শোষন চালানো হয়। তিনি সেই ভিডিওতে প্রমাণ হিসেবে একটি কল রেকর্ড যুক্ত করেছেন। সঙ্গে সেই প্রচারের ভিডিও দিয়ে বলেছেন, এই ব্যাপারে এই বলিউড সেলিব্রেটিদের হয়তো মোদক আছে।

whatsapp logo