whatsapp channel

মন দিয়ে বই পড়ছে শিক্ষিত এই বাঁদর, মুহূর্তেই ভাইরাল ভিডিও

বাঁদরেরা ভীষণ অনুকরণ করতে পারে। তাদের আচার-আচরণ এর সঙ্গে মানুষের অনেকটাই মিল আছে। মানুষের পূর্বপুরুষ কিনা তাই বোধ হয় এত মিল। আর বাড়িতে থাকতে থাকতে মানুষের সান্নিধ্য পেয়ে এদের আচার-আচরণের…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

বাঁদরেরা ভীষণ অনুকরণ করতে পারে। তাদের আচার-আচরণ এর সঙ্গে মানুষের অনেকটাই মিল আছে। মানুষের পূর্বপুরুষ কিনা তাই বোধ হয় এত মিল। আর বাড়িতে থাকতে থাকতে মানুষের সান্নিধ্য পেয়ে এদের আচার-আচরণের সঙ্গে মানুষের অনেকটা মিল পাওয়া যায়।

Advertisements

অনলাইনে শপিং করতে আমরা বেশ অভ্যস্ত হয়ে পড়েছি। কিন্তু অনলাইনে যদি কখনো নতুন জিনিস কেনা হয় তার ব্যবহার কেমন সেটা জানতে মাঝেমধ্যে ইনস্ট্রাকশন দেখতে হয়। একটু ভুলভাল হলে যে জিনিসটা নষ্ট হয়ে যাবে। কিন্তু ইনস্ট্রাকশন পড়ে জিনিসপত্র খোলা-বন্ধ ইত্যাদি সবই তো মানুষ করে, কোন দিন বাঁদরকে এমন করতে দেখেছেন! এই ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি ফ্লাস্ক কেনা হয়েছে। বাক্স থেকে এটি বার করেছে বাঁদর।

Advertisements

কিন্তু ফ্লাস্কের ঢাকনা সে কোনোভাবে আটকাতে পারছেনা। না তা বলে তার কোনো অসুবিধা হয়নি, কারণ সে তো পড়াশোনা জানা বাঁদর। ইনস্ট্রাকশন খুলে একবার সে চোখ বুলিয়ে নিচ্ছে, যেন সব কিছু বুঝতে পারছে। চোখ মুখের এমন কায়দা করেছে, যেন সে একবারেই সবটা পড়ে বুঝতে পেরে গেছে। তবে বাড়িতে এমন শিক্ষিত বাঁদর থাকা ভালো। কখনো যদি ইংরেজি পড়তে অসুবিধা হয় তাহলে এমন বাঁদর পড়ে সব বুঝিয়ে দেবে। দেখুন সেই ভিডিও।

Advertisements

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media