whatsapp channel

রবিবার পর্যন্ত ৯ জেলাতে তাণ্ডব চালাবে বৃষ্টি

বর্ষা শুরু হয়েছে বেশ কয়েকদিন আগেই। যার জেরে তাপমাত্রার পারদ ও অনেকটাই নেমেছে। মৌসুমি বায়ু ক্রমশ এগিয়ে আসছে। আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী শুক্রবার থেকে রাজ্যে বৃষ্টির পরিমাণ বাড়বে। এদিকে বুধবার…

Avatar

HoopHaap Digital Media

Updated on:

বর্ষা শুরু হয়েছে বেশ কয়েকদিন আগেই। যার জেরে তাপমাত্রার পারদ ও অনেকটাই নেমেছে। মৌসুমি বায়ু ক্রমশ এগিয়ে আসছে। আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী শুক্রবার থেকে রাজ্যে বৃষ্টির পরিমাণ বাড়বে। এদিকে বুধবার থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ সকালে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, আর কয়েকদিনের রাজ্যে নিম্নচাপ প্রবেশ করতে পারে। তাই দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদে বৃষ্টির পরিমান আরও বাড়বে। তবে কলকাতা ও পাশের এলাকাগুলিতে মাঝারি বৃষ্টিপাত হবে।

এদিকে সিকিমের আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, পূর্ব উত্তরপ্রদেশ ও সংলগ্ন এলাকাতে বায়ুমণ্ডলের ওপর ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে, তাই আগামী চারদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের প্রবল সম্ভাবনা আছে। বর্ষা শুরুর পর থেকেই উত্তরবঙ্গে বৃষ্টিপাত হয়েই চলেছে। প্রায় প্রতিদিনই ভারী বৃষ্টিপাত হচ্ছে। সোমবার আলিপুরদুয়ারেও ভারী বৃষ্টিপাত হয়েছে। যার জন্য তোর্সা নদীতে জলস্ফীতি ঘটার ফলে কালভার্ট ভেঙে গেছে। যার জন্য সড়কপথে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। জলমগ্ন হয়ে পড়েছে ফালাকাটা ব্লকের জটেশ্বর ও গুয়াবরনগর গ্রাম পঞ্চায়েতের অনেক এলাকায়। উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই সতর্কমূলক ব্যবস্থাও গ্রহণ করা হচ্ছে বলে জানা  গেছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media