Advertisements

এবার থেকে সপ্তাহে দুদিন বন্ধ ব্যাঙ্ক, বেতনেও বদল, ব্যাঙ্ক কর্মীদের জন্য বড় খবর

Nirajana Nag

Nirajana Nag

Follow

সরকারি কর্মচারীদের জন্য একের পর এক সুখবর এসে চলেছে। ভোটের আগে ব্যাঙ্ক কর্মীরাই (Bank Employees) বা বাদ যান কেন! এবার ব্যাঙ্ক কর্মীদের দীর্ঘদিনের এক দাবিতে সবুজ সংকেত মিলতে চলেছে বলে খবর। সপ্তাহের শনি এবং রবি দুদিন ছুটি আর সোম থেকে শুক্র পাঁচদিন খোলা থাকবে ব্যাঙ্ক, এমনি দাবি বহুদিন ধরেই জানানো হচ্ছিল ব্যাঙ্ক কর্মচারী ইউনিয়ন গুলির তরফে। এই মর্মে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে চিঠিও দেওয়া হয়েছিল। খবর শোনা যাচ্ছে, এবার সম্ভবত ব্যাঙ্ক কর্মচারী ইউনিয়ন গুলির এই দীর্ঘদিনের দাবি মানতে চলেছে সরকার।

ব্যাঙ্ক কর্মচারী ইউনিয়ন গুলির জোট ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নের তরফে ব্যাঙ্কিং সেক্টরের জন্য ৫ দিনের ওয়ার্কিং ডে এর দাবি জানিয়ে একটি চিঠি দেওয়া হয়েছিল কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে। যদি ওয়ার্কিং ডে পাঁচদিন করে দেওয়া হয়, তাহলে ব্যাঙ্কের গ্রাহক পরিষেবায় কোনো সমস্যাই হবে না বলে জানানো হয়েছিল সেই চিঠিতে। ব্যাঙ্কিং আওয়ারও দৈনিক বা সাপ্তাহিক হারে কমবে না। ব্যাঙ্ক কর্মচারীদের মোট কাজের সময়ে কোনো হেরফের হবে না এতে।

এই চিঠি পাঠিয়ে এ বিষয়ে বিশদে আলোচনার পর ভারতীয় ব্যাঙ্কস অ্যাসোসিয়েশনকে নির্দেশ দেওয়ার জন্য আবেদন জানানো হয়েছিল অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে। এবার জানা যাচ্ছে, ব্যাঙ্ক কর্মচারীদের এই দাবি সম্ভবত মেনে নেওয়া হবে কেন্দ্রের তরফে। চলতি বছর থেকেই সম্ভবত সপ্তাহে পাঁচদিন ওয়ার্কিং ডে পেতে চলেছেন ব্যাঙ্ক কর্মচারীরা। অর্থাৎ সপ্তাহে শনি এবং রবি দুদিনই থাকবে ছুটি। বর্তমানে প্রত্যেক সপ্তাহে রবিবার করে এবং মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার ছুটি থাকে ব্যাঙ্কে।

সুখবরের এখানেই শেষ নয়। গত বছর IBA এবং ব্যাঙ্ক কর্মচারী ইউনিয়নের তরফে সমস্ত পাবলিক সেক্টর ব্যাঙ্কগুলিতে ১৭ শতাংশ বেতন বৃদ্ধির দাবি জানানো হয়েছিল। শোনা যাচ্ছে, চলতি বছর থেকেই ব্যাঙ্ক কর্মচারীদের বেতনও বাড়তে চলেছে। সব ঠিক থাকলে চলতি বছরের জুন মাস থেকেই বাড়তে পারে বেতন।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow