whatsapp channel

রেকর্ড হারে ভারী পতন সোনার দামে, চওড়া হাসি সাধারণ মানুষের

করোনাভাইরাস পরিস্থিতিতে মার্কিন আর্থিক প্যাকেজের আশায় আছেন লগ্নিকারীরা। এর মধ্যে টানা তিনদিন ধরে বেড়েছিল সোনার দাম অনেকটাই। কোটাক সিকিউরিটিজের কমোডিটি রিসার্চের প্রধান এবং সহ-সভাপতি রবীন্দ্র রাও জানিয়েছেন, সম্প্রতি যে উত্থান…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

করোনাভাইরাস পরিস্থিতিতে মার্কিন আর্থিক প্যাকেজের আশায় আছেন লগ্নিকারীরা। এর মধ্যে টানা তিনদিন ধরে বেড়েছিল সোনার দাম অনেকটাই। কোটাক সিকিউরিটিজের কমোডিটি রিসার্চের প্রধান এবং সহ-সভাপতি রবীন্দ্র রাও জানিয়েছেন, সম্প্রতি যে উত্থান হয়েছিল মার্কিন ডলার সূচকের, তা কিছুটা কমে যাওয়াতে আবার সোনার দাম কমতে চলেছে। একইসঙ্গে মিশ্র মার্কিন কর্মসংস্থান সংক্রান্ত রিপোর্ট এবং মার্কিন আর্থিক প্যাকেজের আশার জেরে উত্থানের সাক্ষী থেকেছে হলুদ ধাতু। ফের মঙ্গলবার ভারতের বাজারে কমলো হলুদ ধাতুর দাম।

Advertisements

করোনা মহামারির মধ্যে আকাশ ছোঁয়া হয়ে উঠেছিল সোনার দাম। মধ্যবিত্তকে এক বার ভাবতে হত সোনা কিনবে কিনা। আসল কারণ ছিল ইচ্ছে থাকলেও সাধ্য ছিলনা। কিন্তু এই আর মারণ ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের পর থেকেই এর দর পড়তে থাকে। এই মহামারির অভিশাপে বিশ্বজুড়ে অর্থনৈতিক কর্মকাণ্ড থমকে পড়েছিল। কিন্তু কার্যকরি প্রতিষেধক আবিষ্কারের পর থেকে আর আমেরিকার সরকার পরিবর্তনে কিছুটা আশার আলো জ্বলে উঠেছিল। গত ৫ দিন ধরে ক্রমাগত নিম্নমুখী সোনার দাম।

Advertisements

বুধবার মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে আজ ১০ গ্রাম সোনার দাম ১০ গ্রাম সোনার দাম ৪৬, ৭৫২ টাকা। ১৪৭ টাকা কমেছে। ২২ ক্যারেটে সোনার দাম ৪৬,১৭০ টাকা। ২৪ ক্যারেটে দাম ৪৮,৮৭০ টাকা। এখন ফাল্গুন মাস শুরু হয়ে গিয়েছে। বিয়ের মাস চলছে আর দেরী না করে তাড়াতাড়ি বিয়ের গয়না কিনে ফেলুন।

Advertisements

একনজরে রুপোর দাম ও দেখে নেওয়া যাক। আজ ১ কেজিতে দাঁড়িয়েছে ৬৯, ৪৫৬ টাকা। টাকার অঙ্কে এদিন ১ কেজিতে রুপো নেমেছে ৮৪ টাকা। শতাংশের বিচারে আজ রুপোর দাম ০.১২ শতাংশ নিচে রয়েছে। ২০২০ সালের আগস্ট মাসে যে হারে সোনা রুপোর দাম বেড়েছে সাধারণ মানুষ সামান্য হলেও এখন স্বস্তি পেয়েছেন।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar