Weather Update: আর অপেক্ষা নয়, নামবে তাপমাত্রার পারদ, জাঁকিয়ে শীত পড়বে বঙ্গে

Avatar

HoopHaap Digital Media

কলকাতায় মাত্র দুটো মাস শীত থাকে, তাতেও যদি বৃষ্টি ভাগ বসায় তবে শীত বেচারা কোথায় যায়? এতদিন বৃষ্টি দাপাদাপি করে শীতের জায়গায় আধিপত্য চালায়, শেষপর্যন্ত বর্ষা বিদায় নিয়েছে, ফিল্ডে নেমেছে শীত (Winter season). হ্যাঁ, শীতের প্রবেশ হয়ে গিয়েছে রাজ্য, এবার বাকি শুধু জমিয়ে আসর বসাতে।

এই কয়েকদিন কলকাতা ও তার সংলগ্ন এলাকায় তাপমাত্রা ঘোরাঘুরি করে ১৪ ডিগ্রির আশেপাশে, এখন সেই তাপমাত্রা দাড়িয়েছে ১৩ ডিগ্রিতে। অর্থাৎ শীত আসছে, এটাই হল সুখবর। হওয়া অফিস বলছে, আগামী সপ্তাহে শীত আরো বাড়বে অর্থাৎ পারদ আরো কমবে (Today’s weather and winter season).

আজ সকাল থেকেই আকাশ পরিস্কার। সূর্যের তাপ রয়েছে। ভোরের দিকে হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা উধাও। সন্ধ্যার পর তাপমাত্রার পারদ কমেছে এই দুদিন। আগামী দিনগুলোতে শীতের কামড় আরো বেশি করে খেতে হবে রাজ্যবাসীকে। কারণ, সূত্রের আগাম খবর ছিল ১৫ ই ডিসেম্বর থেকেই শীত দাপিয়ে আসবে। সেই খবর অনুযায়ী, শীত রাজ্যে এসে গিয়েছে। এবার পালা লেপ কম্বল মুড়ি দেওয়ার।

সামনেই ক্রিসমাস। উৎসবমুখর হয়ে উঠেছে গোটা দেশ। এই মরশুমে চলে কেক তৈরি, পিকনিক, ছোট খাটো ট্যুর, চা কফির দোকানে লম্বা লাইন। তাছাড়া পৌষ শেষ হতে না হতেই শুরু হয়ে যাবে পৌষ সংক্রান্তি উৎসব। অর্থাৎ পিঠে পুলির উৎসব। সুতরাং, বৃষ্টির কথা ভুলে রাজ্যবাসী এবার মাতবে শীতের আয়োজনে।

Avatar