Hoop Trending

রাম মন্দিরের ভূমি পূজায় তৈরি হচ্ছে মহাপ্রসাদ ১ লক্ষ ১১ হাজার লাড্ডু

আগামী ৫ আগস্ট ভূমি পূজার মাধ্যমে অযোধ্যায় শুরু হচ্ছে রাম মন্দিরের নির্মাণ কাজ। তারই প্রস্তুতিতে এখন ব্যস্ত রয়েছে পুরো অযোধ্যা৷ রাম মন্দিরের এই ভূমি পূজার মহাপ্রসাদ হিসেবে তৈরি করা হচ্ছে লক্ষাধিক লাড্ডু৷ অযোধ্যাতেই তৈরি করা হচ্ছে এই লাড্ডু। জানা গেছে, এই লাড্ডু তৈরির কাজ চলছে অযোধ্যার মণিরাম দাস ছাউনিতে।

লাড্ডু তৈরির কাজে যুক্ত এক শ্রমিক সংবাদমাধ্যমে জানান, ভূমি পূজার দিন সাধারণ মানুষের মধ্যে বিতরণ করার জন্য মোট ১ লক্ষ ১১ হাজার লাড্ডু তৈরির কাজ চলছে। ভূমি পূজার মহাপ্রসাদ হিসেবে সাধারণ মানুষের মধ্যে বিলি করা হবে এই লাড্ডু। শ্রী রামচন্দ্রের ছবি দেওয়া স্টিকার লাগানো টিফিন কৌটোর মধ্যে ভরে রাখা হচ্ছে এই লাড্ডুগুলি। রাম মন্দিরের ভূমি পূজা শেষ হলে বিতরণ করা হবে এই টিফিন কৌটোগুলি।

প্রসঙ্গত, আগামী ৫ আগস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত দিয়ে রাম মন্দিরের ভূমি পূজার শুভ সূচনা হবে অযোধ্যায়৷ এই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে দেশের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের। এদিন রামমন্দিরের গর্ভগৃহে পাঁচটি রুপোর ইট বসানো হবে বলে জানিয়েছেন মন্দির কর্তৃপক্ষ৷ তাই ভূমি পূজার আয়োজনের পাশাপাশি কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হচ্ছে গোটা অযোধ্যাকে৷ রাম মন্দিরের শিলান্যাস উপলক্ষ্যে জঙ্গি হানার বিষয়ে সতর্ক করছে গোয়েন্দা দপ্তর। সেই মতো ব্যবস্থা নিচ্ছে প্রশাসনও।

whatsapp logo