Hoop NewsHoop Trending

এক লক্ষ টাকা বিনিয়োগে পাবেন দ্বিগুণ দু’লক্ষ টাকা, দুর্দান্ত স্কিম পোস্ট অফিসের

ব্যাংকে টাকা রাখলেও এবারে পোস্ট অফিসে টাকা রাখতে পারেন। মিলবে ডবল রিটার্ন। মাত্র ১২৪ মাস টাকা নিয়ম করে জমলেই মিলবে ডবল। আপনি যদি কম করেও ১ লক্ষ টাকা রাখেন তবে সেই টাকা ২ লক্ষ হয়ে যাবে ১২৪ মাসের মধ্যেই।

কিষাণ বিকাশ পত্র (কেবিপি) কিষাণ বিকাশ পত্র ভারত সরকারের একটি ওয়ান টাইম ইনভেস্টমেন্ট স্কিম ৷ এখানে একটি নির্দিষ্ট সময়ের জন্য টাকা রাখলে সেটা দ্বিগুণ হয়ে যায় ৷ এর ম্যাচিউরিটি পিরিয়ড ১২৪ মাস। আপনি এখানে যদি ১ লক্ষ বা ২ লক্ষ টাকা রাখেন তবে টা ম্যাচিউরিটি হয়ে মিলবে সেটা ২ লক্ষ বা ৪ লক্ষ্য টাকা।

কেবিপি দেশের সমস্ত ডাকঘর ও ব্যাঙ্কে পাওয়া যায়। তবে এখানে নূন্যতম ১০০০ টাকা আপনাকে রাখতেই হবে। এর কম আপনি টাকা রাখতে পারবেন না।

এই সময় অনেকে সেভিংস অ্যাকাউন্টের তুলনায় স্থায়ী আমানতে ব্যাংক ও নন-ব্যাংকিং ফিনান্সিয়াল কোম্পানিগুলি (NBFC) বেশি সুদ দেয় বলে সেখানেই টাকা লগ্নী করছেন। উল্লেখ্য, গত ১ জানুয়ারি থেকে স্থায়ী আমানতে সুদের হার পরিবর্তন করেছে SBI, PNB, BOB. এই তিনটি রাষ্ট্রায়ত্ব ব্যাংকে ফিক্সড ডিপোজিট FD তে সুদের হার সর্বোচ্চ যথাক্রমে ৫.৪%, ৫.৩০%, ৫.২৫%। সেক্ষেত্রে আপনি যদি পোস্ট অফিসে ১২৪ মাস টাকা রাখেন তবে সুদ পাবেন ৬.৯ শতাংশ।

whatsapp logo