Advertisements

Skin Care: ঘোর বর্ষাতেও ত্বক থাকবে তরতাজা ও জেল্লাদার! ১০টি ঘরোয়া ফেসপ্যাকেই লুকিয়ে ম্যাজিক

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

বর্ষাকালে ত্বক ও কিন্তু বেশ খানিকটা ক্ষতিগ্রস্ত হয়, বর্ষাকালে নিজের ত্বককে যদি সুন্দর করতে চান, তাহলে অবশ্যই ব্যবহার করতে পারেন মধু। জেনে নিন মধুকে কিভাবে ১০ উপায়ে ব্যবহার করলে আপনার ত্বক থাকবে সুন্দর।

১) মধুর সঙ্গে সামান্য অ্যালোভেরা জেল মিশিয়ে ফ্রিজে রেখে দিন। তারপর এই মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে শুয়ে পড়তে পারেন, এটি অসাধারণ একটি নাইট ক্রিম।

২) মধুর সঙ্গে সামান্য পরিমাণে কাঁচা দুধ মিশিয়ে যদি প্রতিদিন সকালবেলা তুলোয় করে মুখ পরিষ্কার করতে পারেন তাহলে তো অনেক সুন্দর হবে।

৩) মধুর সঙ্গে সামান্য পরিমাণে যতই ভালো করে মিশিয়ে নিন, মিশ্রণটি স্নানের আগে মুখে ঘষে নিয়ে তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন, দেখবেন কত সুন্দর হবে।

৪) মধুর সঙ্গে সমপরিমাণ গোলাপজল ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি দিয়ে দিনে অন্তত দুবার করে মুখ পরিষ্কার করুন। দেখবেন মতো সুন্দর হয়ে যাবে।

৫) স্নানের আগে বেসনের সঙ্গে মধু ভালো করে মিশিয়ে মিশ্রণটি আধ ঘন্টা রেখে তারপর ধুয়ে ফেলুন, দেখবেন কত সুন্দর হবে।

৬) মধুর সঙ্গে ভালো করে লেবুর রস মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটি স্নান করার পরে ভালো করে মুখে ম্যাসাজ করে এক ঘণ্টা রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৭) মধুর সাথে চালের গুঁড়ো ভালো করে মিশিয়ে সপ্তাহে অন্তত দুদিন এটি স্ক্রাবার হিসেবে ব্যবহার করুন, দেখবেন ত্বক নরম হয়ে গেছে।

৮) মধুর সঙ্গে দুধের সর মিশিয়ে রাত্রিবেলা যদি মেখে শুতে পারেন। তাহলে ত্বক অনেক বেশি সুন্দর এবং নরম থাকবে।

৯) ভাত চটকে নিয়ে তার মুখে মধু মিশিয়ে রাখতে পারলে, আপনার ত্বকে কোন দিন অকালবার্ধক্য ছুঁতে পারবে না।

১০) মধুর সঙ্গে কলার পেস্ট মিশিয়ে ভালো করে লাগাতে পারেন, তাহলেও ত্বক টানটান হবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow