whatsapp channel

Skin Care Tips: কুড়ি মিনিটেই ত্বক হবে সুন্দর ও পরিষ্কার, জেনে নিন সহজ পদ্ধতি

পুজোর আগে যদি নিজেকে একটু সুন্দরই করতে চান, তাহলে বাড়িতে থাকা কয়েকটা উপাদান দিয়েই কিন্তু আপনি আপনার সারা শরীরের রং একেবারে দুধের মতন পরিষ্কার করে ফেলতে পারবেন। তবে যাদের গায়ের…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

পুজোর আগে যদি নিজেকে একটু সুন্দরই করতে চান, তাহলে বাড়িতে থাকা কয়েকটা উপাদান দিয়েই কিন্তু আপনি আপনার সারা শরীরের রং একেবারে দুধের মতন পরিষ্কার করে ফেলতে পারবেন। তবে যাদের গায়ের রং কালো তারা কিন্তু এই পদ্ধতিটি যদি ব্যবহার করেন, তাহলে গায়ের রঙ একেবারে দুধের মতন পরিষ্কার হবে না। সেক্ষেত্রে গায়ের রং কিন্তু অনেক বেশি চকচকে ও সুন্দর হবে।

Advertisements

স্নান করার আগে এই পাঁচটি জিনিস যদি আপনি আপনার গায়েতে, মুখে, গলায়, পিঠে লাগাতে পারেন। তাহলে আপনাকে দেখতে ভীষণ সুন্দর হয়ে যাবে, পুজোর আগে এই কটা দিন নিজের একটুখানি যত্ন নিন। তাহলেই দেখবেন পুজোর সময় আলাদা করে পার্লারে গিয়ে গাদা টাকা খরচ করতে হবে না।

Advertisements

১) কাঁচা দুধ আমরা অনেকেই জানি আগেকার দিনের রানিমারা দুধে বা কাঁচা দুধ দিয়ে স্নান করতেন। তাই পুরো স্নান করা যদি সম্ভব না হয়, ফেসপ্যাকের মধ্যে অবশ্যই কাঁচা দুধ। এটি কিন্তু আপনার ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করবে। বিশেষ করে যাদের গায়ের রং একটু কালো, তারাও যদি নিজেকে পুজোর আগে একটু চকচকে করতে চান, তাহলে ঘরোয়া ফেসপ্যাক এ অবশ্যই ব্যবহার করুন।

Advertisements

২) ফর্সা করতে আরেকটি অসাধারণ উপাদান হলো আলুর রস। আমরা অনেকেই চোখের নিচে কালো দাগ দূর করার জন্য আলুর রস ব্যবহার করে থাকে। কিন্তু আপনি কি জানেন গোটা শরীরের যেখানে যেখানে কালো দাগ সব পড়ে গেছে। সেই প্রত্যেকটা জায়গার যদি দাগ সহজে দূর করতে চান, তাহলে আপনার প্রতিদিনের ফেসপ্যাকে এক টুকরো আলু রাখুন দেখবেন।

Advertisements

৩) আমাদের শরীরের যে কোন অংশকে উজ্জ্বল করতে সাহায্য করে টমেটো। টমেটোর মধ্যে আছে ব্লিচিং উপাদান। ক্রিম ব্যবহার না করে আপনি সহজেই বাড়িতে টমেটো ব্যবহার করতে পারেন, টমেটো যদি নিয়মিত বা একদিন অন্তরে একদিন ব্যবহার করেন, তাহলে আপনার ত্বক হয়ে যাবে ভীষণ সুন্দর এবং উজ্জ্বল।

৪) আমাদের শরীরের যেকোনো কালো অংশকে যদি সহজে ফর্সা করতে চান, তাহলে ব্যবহার করতে পারেন টক দই। টক দই ত্বক পরিষ্কার করতে সাহায্য করবে, তাই প্রতিদিনের ফেসবুকের অবশ্যই ব্যবহার করুন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক