whatsapp channel

Lifestyle: চায়ের কাপে ছোপছোপ দাগ দূর করার টিপস

বাড়িতে অতিথি আপ্যায়ন করতে প্রথমেই ট্রেতে কাপে করে সাজিয়ে দেন চা কিংবা কফি। কিন্তু এই সাদা কাপেতে যদি চায়ের বিচ্ছিরি দাগ লেগে থাকে, তাহলে কিন্তু আপনাকে অপ্রস্তুতে পড়তে হবে, কিন্তু…

Avatar

HoopHaap Digital Media

বাড়িতে অতিথি আপ্যায়ন করতে প্রথমেই ট্রেতে কাপে করে সাজিয়ে দেন চা কিংবা কফি। কিন্তু এই সাদা কাপেতে যদি চায়ের বিচ্ছিরি দাগ লেগে থাকে, তাহলে কিন্তু আপনাকে অপ্রস্তুতে পড়তে হবে, কিন্তু যদি বাড়িতে থাকা কয়েকটা সাধারণ জিনিস দিয়ে আপনি চটজলদি এই সাদা কাপের কালো চায়ের দাগ তুলে ফেলতে পারেন। তাহলে কেমন হয়, তাহলে আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ এই কালো দাগ তোলার সহজ পদ্ধতি। সহজ স্টেপ ফলো করতে হবে।

গরম জলের মধ্যে এক চামচ ডিশ ওয়াশ সোপ, এক চামচ ভিনিগার এবং এক চামচ বেকিং সোডা ও এক চামচ লেবুর রস নিতে হবে। এরপর এই গরম জলের মধ্যে চায়ের কাপগুলি অন্তত আধ ঘন্টা ডুবিয়ে রাখতে হবে। তারপর পুরনো কোনো টুথব্রাশ অথবা কোন নরম কাপড়ের সাহায্যে ঘষে ঘষে এই কাপের উপর থেকে কালো দাগ দূর করে ফেলতে হবে।

এরপর সে গরম জল থেকে তুলে ঠান্ডা জলে ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করে নিলেই দেখবেন একেবারে সাদা কাপড়ে চকচক করছে। তবে অনেকেই লিকার চা খাওয়ার পর জলে ধুয়ে রেখে দেন। এমন কখনো করা উচিৎ না। সব সময় সাবান দিয়ে ধুতে হবে। তাহলেই আর দাগ থাকবে না।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media