whatsapp channel

Skin Care Tips: ত্বক উজ্জ্বল করতে ব্যবহার করুন বিট, জেনে নিন সহজ বিউটি টিপস

শীতকালে বাজারে প্রচুর পরিমাণে বিট পাওয়া যায়, তবে বিট যে শুধু সালাদ হিসেবে খাবেন বা বিটের নানান রকম রেসিপি করবেন তাই নয়, বিট আপনার ত্বক ভেতর থেকে এবং উপর থেকে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

শীতকালে বাজারে প্রচুর পরিমাণে বিট পাওয়া যায়, তবে বিট যে শুধু সালাদ হিসেবে খাবেন বা বিটের নানান রকম রেসিপি করবেন তাই নয়, বিট আপনার ত্বক ভেতর থেকে এবং উপর থেকে দুইভাবেই ভালো রাখতে সাহায্য করে। গোটা শীতকাল বরাবর যদি গাজর, বিটের রস সপ্তাহে তিন দিন পান করতে পারেন, তাহলে লিভার ভেতর থেকে ভালো থাকে এবং ত্বক ভীষণ সুন্দর হয়ে যায়।

তবে যদি যত্ন করতে চান, তাহলে বিটের রস খাওয়া নয় এটি আপনি ত্বকের যত্নেও ব্যবহার করতে পারেন, শুধু ত্বক নয়, আপনার ঠোঁট সুন্দর করতে সাহায্য করে। আপনার চুলকেও সুন্দর রাখতে সাহায্য করে বিট। বিটের রস যদি আপনি আপনার মুখে ত্বকে এবং চুলে, ঠোঁট লাগাতে পারেন তাহলে দেখবেন আপনার চুল, ত্বক, ঠোঁট কত সুন্দর হয়ে গেছে।

১) বিট, টক দই – টক দইয়ের সঙ্গে বিট ভালো করে মিশিয়ে আপনি যদি লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে। বিশেষ করে যে জায়গাগুলি কালো হয়ে গেছে সেখানে অনায়াসে এটি লাগাতে পারেন।

২) বিট, পাতিলেবুর রস – বিটের রসের সঙ্গে পাতিলেবুর রস কে খুব ভালো করে মিশিয়ে কালো দাগের উপর সত্যি সত্যি লাগিয়ে একবার দেখবেন মিশ্রণে আপনার কত সুন্দর হয়ে গেছে।

Skin Care Tips: ত্বক উজ্জ্বল করতে ব্যবহার করুন বিট, জেনে নিন সহজ বিউটি টিপস

৩) বিটের রস, কমলালেবুর খোসা গুঁড়ো, কাঁচা দুধ – এই তিনটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে মুখ ভালো করে জল দিয়ে পরিষ্কার করে নিয়ে, তার ওপরে লাগিয়ে রাখতে হবে, আধ ঘন্টার মতো তারপরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

Skin Care Tips: ত্বক উজ্জ্বল করতে ব্যবহার করুন বিট, জেনে নিন সহজ বিউটি টিপস

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক