Hoop Story

Travel: ডিসেম্বর মাসে বরফ দেখতে চান? ঘুরে আসুন সিকিমের এই তিনটি জায়গা থেকে

আমরা বেড়াতে যেতে প্রত্যেকেই ভালবাসি। কিন্তু সব সময় অনেক বেশি ছুটি পাওয়া যায় না। তাই খুব একটা দূরে যাওয়া হয় না, কিন্তু বাড়ির লোককে নিয়ে শীতের ছুটিতে কিন্তু ঘুরে আসতে পারেন সিকিম থেকে। অবশ্য কিছুদিন আগেই সিকিমের ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের কথা সকলেই মাথায় রেখেছেন, কিন্তু সেই সমস্ত কাটিয়ে উঠে সিকিম কিন্তু আবার তার নিজের ফর্মে ফিরে এসেছে।

সিকিমে গেলে এই তিনটে জায়গা কক্ষনো মিস করবে না, বিশেষত যদি শীতকালে যান তাহলে এইসব জায়গা থেকে পেলে গেলে দেখতে পাবেন সাদা সাদা বরফ। মনের মানুষকে সঙ্গে নিয়ে অথবা ছুটি পেলে পরিবারকে সাথে নিয়ে বন্ধু বান্ধবদের সঙ্গে ঘুরে আসতে পারেন এই তিনটে জায়গা থেকে। চলুন দেখে নিন কোন তিনটি জায়গায় সিকিমে গেলে মন ভালো হবে।

১) ছাঙ্গু লেক – প্রথমেই যে জায়গাটির নাম করব সেটি হল ছাঙ্গু লেক। সিকিমের অত্যন্ত জনপ্রিয় এই জায়গাটির সিকিমে বেড়াতে গেছেন, আর ছাঙ্গু লেক ভ্রমন করেননি এমন মানুষ কিন্তু সত্যি আপনি খুঁজে পাবেন না। ১২,৩০০ ফুট উপরে অবস্থিত অসাধারণ এই লেক গেলে যেন মনে হবে আপনি কোন স্বর্গরাজ্যে এসেছেন। গ্যাংটক থেকে মাত্র চল্লিশ কিলোমিটার দূরে অবস্থিত অসাধারণ এই লেক, ডিসেম্বর মাসে গেলে এখানে কিন্তু বরফ পড়াও দেখতে পারবেন। এখান থেকে খুব কাছেই আছে নাথুলা পাস, ইচ্ছা করলে ঘুরে আসতে পারেন।

২) জুলুক- এরপরে যে জায়গাটির নাম না করলেই নয়, সেটি হল জুলুক, এখানে অসাধারণ একটি জায়গা হল জুলুক সিকিম বেড়াতে গিয়ে অবশ্যই এই জায়গাটি ঘুরে আসবেন। এখানেই দেখতে পাবেন সিল্ক রুট, এক সময় এইখান দিয়ে তিব্বতের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক তৈরি হয়েছিল যারা বাইক রাইডিং পছন্দ করেন, তারা কিন্তু এই রাস্তা দিয়ে সাবধানে যেতে পারেন। ডিসেম্বর মাসে এখানে গেলে কিন্তু আপনি বরফ দেখতে পারবেন। জিক জ্যাক রাস্তা ধরে বাইক চালাতে মন্দ লাগবে না।

৩) লাচুং- এরপর যে জায়গাটির নাম করতে হয় সেটি হল লাচুং, সিকিম বেড়াতে গেলে অবশ্যই এই জায়গাটি থেকে ঘুরে আসবেন। এখানে খুব কাছেই আছে জিরো পয়েন্টে ইচ্ছা করলে ঘুরে আসুন। সবচেয়ে ভালো হয় একটা গাড়ি ভাড়া করে যদি ঘুরে বেড়াতে পারেন, তাহলেই সেইখানকার যিনি ড্রাইভার আছেন, তারাও কিন্তু আপনাদের অনেকটা গাইড করতে পারবেন। তবে সিকিমের আর পাঁচটা জায়গা দেখার পাশাপাশি এই তিনটে জায়গা কিন্তু দেখতে কখনো মিস করবেন না।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক