Hoop Story

Travel: ঠান্ডায় ঘুরে আসতে পারেন উত্তরাখণ্ডের এই চার জায়গা থেকে, মন ভালো হয়ে যাবে

পুজোর সময় অনেকেই বেড়াতে গেছেন, কিন্তু অনেকেই চাইছেন পুজোর পরে হালকা একটু ঠান্ডা পড়লে তারপরে একেবারে ব্যাগ গুছিয়ে টাটা বাই বাই বলবেন। কাছের মানুষকে কিংবা কাছের মানুষকে নিয়েই ঘুরতে যাবেন এমন অসাধারণ জায়গায়। তাই আপনার জন্য উপযুক্ত জায়গা হতেই পারে উত্তরাখন্ড। কিন্তু উত্তরাখণ্ডের কোন চারটি জায়গা এক্কেবারে মিস করবেন না, তা অবশ্যই দেখে ফেলুন আমাদের পাতায়।

আমরা অনেক সময় অনেক জায়গাতে বেড়াতে যাই, কিন্তু ওই জায়গাগুলো ঠিকঠাক ভাবে না জানার জন্য বেশ কিছু কিছু গুরুত্বপূর্ণ জায়গা কিন্তু মিস করে ফেলি। তাই যেখানে বেড়াতে যাচ্ছেন, যাওয়ার আগে যদি একটুখানি দেখে নিতে পারেন কোন জায়গাগুলো বেশি আকর্ষণীয়, তাহলে কিন্তু জায়গাগুলো দেখতে একেবারে মিস হবে না।

১) কৌসানি: উত্তরাখন্ড বেড়াতে গেলে যে জায়গাটি দেখতে এক্কেবারে মিস করবেন না সেটি হল কৌসানি। ভারতের সুইজারল্যান্ড নামে পরিচিত অসাধারণ এই জায়গা।এই পাহাড়ে জনপদের নাম রেখেছিলেন মহাত্মা গান্ধী। এখানে গেলে ঘুরে আসতে পারেন গান্ধী আশ্রম। এখান থেকে নন্দাদেবী আর পঞ্চচুল্লিকে দেখতেও কিন্তু দারুণ লাগবে।

২) আলমোড়া: বেড়াতে এলে আরেকটি যে অসাধারণ জায়গা আছে সেটি হল আলমোড়া। এখানে এসেছিলেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এবং বিবেকানন্দ পাহাড়ের গায়ে রয়েছে রামকৃষ্ণ মিশন, যা কিন্তু দেখতে ভুলবেন না এখানে গেলে অবশ্য প্রচন্ড ভিড় থাকলেও, প্রাকৃতিক পরিবেশে ঘুরে বেড়াতে খারাপ লাগবে না।

৩)নৈনিতাল: উত্তরাখণ্ডের কুমায়ন অঞ্চলের সবচেয়ে জনপ্রিয় শৈলশহর নৈনিতাল। একটি লেককে কেন্দ্র করে গড়ে উঠেছে গোটা পর্যটন ব্যবস্থা লেকের ধারে আছে রেস্তোরাঁ, ক্যাফে। ইচ্ছা করলে এখানে থাকা, খাওয়া করে ফেলতে পারেন, এছাড়াও আছে প্রচুর বাজার। কেনাকাটাও করতে পারেন বাড়ির প্রিয়জনদের জন্য।

 

View this post on Instagram

 

A post shared by Udit Sah (@uditsahntl)

৪) মুন্সিয়ারি: উত্তরাখন্ড বেড়াতে গেলে ঘুরে আসতে পারেন মুন্সিয়ারি। যারা স্পোর্টস ভালবাসেন, এডভেঞ্চার ভালোবাসেন কিংবা ট্রেকিং করতে পছন্দ করেন তাদের জন্য কিন্তু ভীষণ উপযুক্ত এই দুটি জায়গা। এখানে পঞ্চচুল্লী আর নন্দা দেবী ও দেখতে পারেন ইচ্ছা করলেই এখানে রাত কাটিয়ে ঘুরে বেড়াতে পারেন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক