Advertisements

Weekend Destination: মালদ্বীপের মজা এখন দীঘায়, কাজের ফাঁকে খুব সহজেই ছুটি কাটিয়ে ফিরতে পারবেন

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

বাঙালিরা বেড়াতে যেতে ভীষণ পছন্দ করেন, যদি ট্রাভেলের কথাই বলতে হয়, তারপরে যে জায়গাটি বাঙালি বেড়াতে যেতে ভীষণ পছন্দ করেন, তাহলে তাদের প্রথম চয়েসই হল দীঘা (Digha), তারপরে যে জায়গাটি বাঙালি বেড়াতে যেতে ভীষণ পছন্দ করেন একটু দূরে অর্থাৎ আমাদের পড়শী রাজ্য উড়িষ্যার অসাধারণ জায়গা পুরী। আপনি কি জানেন? এই দীঘার পাশেই রয়েছে মালদ্বীপের মতোই একটা অসাধারণ অফবিট ডেস্টিনেশন। জায়গাটি দেখতে কেমন কিভাবেই বা যাবেন কত টাকা খরচ আজকে আমাদের প্রতিবেদনে থাকবে পুরো ডিটেইল।

নিজস্ব গাড়ি করে পরিবারকে নিয়ে প্রত্যেকেই দীঘার উদ্দেশ্যে রওনা দেন, দিঘার বিভিন্ন রকম সি বিচ যেমন তালসারী, তাজপুর এছাড়াও নানান রকম জায়গায় ঘুরে বেড়ান মনের আনন্দে, শীতকাল, গরমকাল, বর্ষাকাল যে কোনো সিজনে দীঘা একেবারে ভর্তি থাকে, কিন্তু আপনি যদি একটু অফ বিট জায়গা খুঁজে থাকেন তাহলে এই জায়গাটি আপনার জন্য ভীষণ উপযুক্ত তাই আর দেরি না করে চটপট দেখে ফেলুন।

দীঘার একদম কাছে এই সি বিচ

ওল্ড দীঘা কিংবা নিউ দীঘার যদি একান্ত ভিড় কাটিয়ে একটু আলাদা একান্তে সময় কাটাতে চান, তাহলে এটি আপনার জন্য, ভীষণ উপযুক্ত একটা জায়গা। আপনি যদি একবার চান আপনার মনের মানুষকে সাথে নিয়ে তাহলে কিন্তু বারবার যেতে, ইচ্ছা করবে ভোরবেলা উঠে সূর্যোদয় আর বিকালবেলা সূর্যাস্ত দেখতে ভুলবেন না, লাল গোল থালার মত কমলা রঙের সূর্যটা, যেন সমুদ্র নীল জলরাশির মধ্যে একেবারে হাবুডুবু খায়। এত সুন্দর যে বিচ, সেই বিচের নাম জানেন কি? ওসিয়ানা বিচ (Oceana Beach)।

এখানে গিয়ে কোথায় থাকবেন?

দীঘাতে যত অফবিট গন্তব্যস্থল আছে, তার মধ্যে এই জায়গাটি কিন্তু অসাধারণ তাই এই জায়গাটি এখন আর খুব একটা অজানা নয়। অনেকেই উদয়পুরের কাছে নিউ দীঘা, উদয়পুরের ঠিক মাঝখানে এই জায়গাটি ঘুরে আসেন, এখানে আর কি কি রয়েছে?

  • এখানেই রয়েছে গেস্ট হাউস আর রয়েছে প্রাইভেট বিচ।

  • এখানে রয়েছে, বর্ষার জায়গা সুন্দর বাচ্চাদের খেলার জায়গা মানে প্রিয়জনদের নিয়ে গেলে কোন অসুবিধা হবে না।

এত কাছে যাবেন আর দীঘা একটু ঘুরে আসবেন না তাও তো হয় না। দীঘাকে একেবারে ঢেলে সাজানো হয়েছে পর্যটকদের জন্য, মেরিন ড্রাইভ, পার্ক থেকে শুরু করে জগন্নাথ মন্দির সমস্ত কিছুই তৈরি হচ্ছে দীঘাতে, তাই পর্যটকদের সংখ্যাও দিনে দিনে বেড়ে যাচ্ছে।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow