Hoop Life

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অ্যালোভেরা দিয়ে ৫টি ফেসপ্যাক

আমরা প্রত্যেকেই জানি অ্যালোভেরার কত গুণ, কিন্তু এই অ্যালোভেরা দিয়ে যদি আপনি পাঁচটি ফেসপ্যাক বানাতে পারেন তাহলে কিন্তু অ্যালোভেরা আরও সুন্দর করে আপনার ত্বকের উপরে কাজ করবে। তবে আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে বাড়িতেই বানিয়ে ফেলতে পারবেন অ্যালোভেরা ফেসপ্যাক। এটি বানানোর জন্য প্রথমেই আপনাকে একটি বড় আকারের অ্যালোভেরা পাতা গাছ থেকে কেটে নিতে হবে। তারপরে যেখানটা কাটলেন সেই অংশটা জলের মধ্যে আধ ঘন্টা ডুবিয়ে রাখুন, বিষাক্ত হলুদ পদার্থ বেরিয়ে যাবে। এরপর খুব সহজেই পাতা থেকে জেল বার করে নিন।

১) অ্যালোভেরা ও পাতিলেবুর রস –অ্যালোভেরা রসের সঙ্গে পাতিলেবুর রস যদি নিয়মিত মিশিয়ে লাগাতে পারেন, তাহলে ত্বকের উপরে হওয়া কালো দাগ সহজে দূর হয়ে তবে দুধের মতন ফর্সা –

২) অ্যালোভেরা, শসার রস – যাদের ত্বকে চুলকানি র‍্য ইত্যাদি পরিমাণ বেশি, তারা অ্যালোভেরার রসের সঙ্গে শসার রস মিশিয়ে লাগাতে পারেন, যাদের ত্বক রোদে বের হলে সহজে লাল হয়ে যায়, তাদের জন্য এটি অসাধারণ একটি ফেসপ্যাক।

৩) অ্যালোভেরা, টমেটো, শশা- অ্যালোভেরার রসের সঙ্গে টমেটো আর শসার রস খুব ভালো করে মিশিয়ে যদি ত্বকের উপরে লাগাতে পারেন, তাহলে আপনার তখন ভীষণ সুন্দরও পরিষ্কার ঝকঝকে।

৪) অ্যালোভেরা, ভিটামিন ই অয়েল – যারা ত্বক ফর্সা করতে চান বা নরম করতে চান, শীতকালে শুষ্কতা দূর করতে চান, তারা সহজেই অ্যালোভেরা জেল এর সঙ্গে মিশিয়ে নিন ভিটামিন ই অয়েল। এটি যদি প্রতিদিন রাত্রিবেলা নাইট ক্রিম হিসেবে লাগাতে পারেন দেখবেন, আপনার তক হবে দুধের মতন ফর্সা।

৫) অ্যালোভেরা, নিম পাতার রস – অ্যালোভেরা জেল এর সঙ্গে নিম পাতার রস খুব ভালো করে মিশিয়ে নিন মিশ্রণটি যদি আপনি মুখের উপর লাগাতে পারেন, তাহলে আপনার ত্বকে কোনদিনই রেস ব্রণর কোনো সমস্যা হবে না।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক