Hoop Life

Lifestyle: অর্থনৈতিক সংকট কাটাতে বাড়িতে আনুন মানিপ্ল্যান্ট, জেনে নিন পদ্ধতি

আপনি কি ঘর সাজাতে ভালোবাসেন? আর ঘর যদি গাছ দিয়ে সাজান তাহলে তো কথাই নেই, বাস্তুমতে, বেডরুমে মানিপ্ল্যান্ট রাখুন, আর আপনি আপনার ভাগ্যকে একেবারে নিজের হাতের মুঠোয় নিয়ে আসুন। Hoophaap এর পাতায় চলুন দেখে নিই বেডরুমে মানিপ্ল্যান্ট থাকলে আপনার কি কি উপকারিতা হতে পারে। কিন্তু তার আগে দেখে নিন যে আপনার ঘরের ঠিক কোন কোন জায়গায় মানিপ্ল্যান্ট রাখবেন।

উত্তরমুখী বাড়ির প্রবেশদ্বার- আপনার বাড়িটি যদি উত্তরমুখী সম্পত্তি হয়, তাহলে বাস্তু নীতি অনুসারে বাড়ির প্রবেশদ্বার হল মানিপ্ল্যান্ট রাখার উপযুক্ত জায়গা। এতে পরিবারের সদস্যদের জন্য নতুন কর্মজীবনের সুযোগ এবং নতুন আয়ের পথ খুলে যাবে।

বেডরুম – মানিপ্ল্যান্ট বেডরুমের পাশাপাশি বিছানার বাম বা ডান পাশে রাখা যেতে পারে। তবে পায়ের কাছে নয়। মানিপ্ল্যান্টটিকে বাস্তু অনুসারে সঠিক দিকে রাখতে হবে। শোওয়ার ঘরে মানিপ্ল্যান্ট রাখা তর্ক এড়াতে সাহায্য করে এবং ঘুম আসতে সাহায্য করে।

পূর্ব-পশ্চিম দিক এড়িয়ে চলুন- মানিপ্ল্যান্ট কখনই বাড়ি বা ঘরের পূর্ব-পশ্চিম দিকে রাখা উচিত নয়, কারণ এটি বিবাহিত দম্পতিদের মধ্যে আর্থিক সমস্যা, তর্ক এবং ঝামেলা নানা সমস্যা তৈরি করতে পারে।

বাথরুম- যেহেতু মানিপ্ল্যান্ট সহজে জন্মাতে পারে, সেহেতু বাথরুমের মতো আর্দ্র কোণে এগুলি সহজেই বেড়ে উঠতে পারে। বাস্তু অনুসারে, বাথরুমে মানিপ্ল্যান্ট রাখলে কোনও ক্ষতি হবে না। আপনি সহজেই এটিকে রাখতে পারেন, যদি আপনার বাথরুমে হাল্কা আলো যথেষ্ট পরিমাণে পায়। জানালার কাছে দক্ষিণ-পূর্ব দিকে মানিপ্ল্যান্ট রাখুন।

ইলেকট্রনিক্স, গ্যাজেটগুলির কাছে- মানিপ্ল্যান্টের বিকিরণ শোষণ করার ক্ষমতা রয়েছে এবং তাই টেলিভিশন বা কম্পিউটার বা ওয়াই-ফাই রাউটারের পাশে রাখুন।

১) প্রথম কথা মানিপ্ল্যান্ট প্রচুর পরিমাণে অক্সিজেন সাপ্লাই করে। তাই বাড়ি সাজানোর ক্ষেত্রে অন্যান্য পদার্থ বা অন্যান্য উপাদান না ব্যবহার করে মানিপ্লান্ট রাখতে পারেন। তবে এটি বিষাক্ত হয়, সেক্ষেত্রে একটুখানি ওপর দিয়ে মানে হাতের নাগালের বাইরে রাখলে ভালো হয়, এইভাবে এই গাছ যদি আপনি বেডরুমে রাখতে পারে তাহলে আপনার স্বাস্থ্য ভালো থাকবে।

২) মানিপ্ল্যান্ট বাস্তুমতে প্রচুর পরিমাণে ইতিবাচক শক্তি আপনার গৃহে প্রবেশ করাতে পারে। গৃহ থেকে টেনে বার করতে পারেন নেগেটিভ শক্তি তাই অবশ্যই বেডরুমে একটি অন্তত এই গাছ রাখুন।

৩) মানিপ্ল্যান্ট সম্পদ আকর্ষন করাতে সাহায্য করে। প্রতিদিন এইভাবে আপনি যদি আপনার শোয়ার ঘরে ছাড়াও গোটা বাড়িতে অন্তত তিন থেকে চারটি মানিপ্ল্যান্ট রাখতে পারেন, তাহলে কিন্তু আপনার অর্থভাগ্য ফিরে যাবে।

৪) মন ভালো রাখতে সাহায্য করে। বাস্তু মতে, এই গাছ যদি আপনি রাখতে পারেন বাড়িতে তাহলে আপনি আপনার মানসিক চাপ থেকে মুক্তি পাবেন।

মানিপ্ল্যান্ট রাখার সঠিক নিয়ম – শোওয়ার জায়গায় সেখানে যদি মানিপ্ল্যান্ট রাখেন, তবে অবশ্যই দক্ষিণ-পূর্ব কিংবা উত্তর দিকে আপনাকে রাখতে হবে। দক্ষিণ দিকে যদি রাখেন তাহলে আপনার ঘরে সুন্দর বাতাস আসবে। মানে অক্সিজেন পরিপূর্ণ বাতাস আসবে, উত্তর দিকে যদি রাখেন তো আপনি অর্থসংকট থেকে নিজেকে অনেকটা দূরে রাখতে পারবেন তাই অবশ্যই শোয়ার ঘরের নিয়ম মেনে এইভাবে মানিপ্ল্যান্ট রাখুন। দেখবেন, আপনি আপনার ভাগ্যকে কতটা পাল্টে ফেলেছেন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক