whatsapp channel
Hoop Life

দাগ মুক্ত ত্বক পেতে পার্লার ছাড়াই ভিটামিন-সি ট্রিটমেন্ট, শিখে ফেলুন ভিডিও দেখে

সুন্দর নরম একেবারে দাগহীন ত্বক পাওয়ার জন্য আপনাকে বেছে নিতে হবে ভিটামিন-সি ট্রিটমেন্ট। আর বাড়িতে থাকা কয়েকটি সাধারণ উপাদান দিয়ে আপনি এই ট্রিটমেন্ট করতে পারেন। দেখে নিন এই ভিডিওটি তবে ভিডিওটি দেখার আগে পরিস্কার করে step-by-step প্রতিটা পদক্ষেপ লেখা আছে। পড়ে নিয়ে তারপরে ভিডিওটি দেখলে সুবিধা হবে।

বিভিন্ন লেবু জাতীয় খাদ্যের মধ্যে উপস্থিত থাকে ভিটামিন সি। শীতকালে কমলালেবু সহজে পাওয়া যায়। আর যদি বাজারে কমলালেবু না পাওয়া যায় তাহলে শীতকালে কমলা লেবুর খোসা গুঁড়ো করে বাড়িতে স্টোর করে রেখে দিতে পারেন। যাতে গরমকালেও আপনি এই সিরামটি ব্যবহার করতে পারেন। সবচেয়ে ভালো হবে রাত্রে বেলা মুখ ভালো করে পরিষ্কার করে নেওয়ার পর এই শীতে মুখের ওপরে দুমিনিট ভালো করে ম্যাসাজ করে যদি শোন তাহলে এইরকম পদ্ধতি যদি ১৪ দিন পর পর ব্যবহার করেন দেখবেন আপনার ত্বক পরিষ্কার ঝলমলে হয়ে উঠেছে।

প্রথমে ফ্রেশ কমলালেবু নিয়ে তার জেস্ট বার করে নিতে হবে এর জন্য কমলালেবু টিকে খোসাশুদ্ধ ধরে একটি কোরারের মাধ্যমে ভালো করে কুরে নিতে হবে। এরপর লাগবে গ্লিসারিন। এই কুরে নেওয়া কমলালেবুর খোসার সঙ্গে ছয় চামচ মিশিয়ে ব্লেন্ডারে ভালো করে একটি মিশ্রণ বানিয়ে নিতে হবে। তারপর একটি ছাঁকনি বা পরিষ্কার মসলিন কাপড়ের সাহায্যে এই কমলা লেবুর রস ভালো করে বার করে নিতে হবে। এরপরে কমলালেবুর রসের সঙ্গে গ্লিসারিন মিশিয়ে একটি কাঁচের পাত্রে রেখে দিন দীর্ঘ ১৪ দিন যদি আপনি রাত্রিবেলা শুতে যাবার পরে মুখের মধ্যে এটি লাগিয়ে শোন, তাহলে কিছুদিন পরে দেখবেন আপনার ত্বক পরিষ্কার ঝলমলে হয়েছে।

আপনাদের সুবিধার্থে এই পুরো বিষয়টির ভিডিও দেওয়া হল দেখে নিন ভিডিওটি –

whatsapp logo