whatsapp channel

Lifestyle: স্ত্রীর ঋতুস্রাব চলাকালীন মিলন পুরুষ দেহের জন্য কি ক্ষতিকারক!

ঋতুস্রাবের সময় যৌনসঙ্গম করা কতটা সঠিক এই নিয়ে মানুষের মধ্যে নানান ভুল ধারণা আছে। অনেকেই মনে করেন, ঋতুস্রাব চলাকালীন যৌন সঙ্গম করা শরীরের জন্য ক্ষতিকর। রক্তপাত চলাকালীন যৌন সঙ্গম করলে…

Avatar

HoopHaap Digital Media

ঋতুস্রাবের সময় যৌনসঙ্গম করা কতটা সঠিক এই নিয়ে মানুষের মধ্যে নানান ভুল ধারণা আছে। অনেকেই মনে করেন, ঋতুস্রাব চলাকালীন যৌন সঙ্গম করা শরীরের জন্য ক্ষতিকর। রক্তপাত চলাকালীন যৌন সঙ্গম করলে বিছানার চাদর একটু নোংরা হতে পারে। তবে তা আপনার শরীরের জন্য কিন্তু ভীষণ ভালো।

বর্তমান সময়ে অনেক মেয়েরই ঋতুস্রাবের সময় প্রচন্ড শরীরে ব্যথা হয় ঋতুস্রাব চলাকালীন আপনি যদি যৌনসঙ্গম করেন তাহলে ব্যথা কমে যায়। এ সময় অনেকেই পেইনকিলার খেয়ে ব্যথা কমাতে হয়। ধরে নিতে পারেন যৌনসঙ্গমই হল আপনার একমাত্র পেইনকিলার।

এমন অনেক মহিলা আছেন যাদের ১০ দিনের আগে ঋতুস্রাবের সময় কালীন শেষ হয় না, কিন্তু আপনি যদি এই পিরিয়ড চলাকালীন যৌন সঙ্গম করেন তাহলে ঋতুস্রাবের সময় অনেকটা ছোট হয়ে যায়।

প্রাকৃতিক লুব্রিকেসনের কাজ করে এই ঋতুস্রাবকালীন রক্ত। অনেকেরই সঙ্গম করার সময় যৌনাঙ্গ ভিজে থাকে না, যার ফলে অনেক কষ্ট পেতে হয়। কিন্তু ঋতুস্রাব চলাকালীন যৌন সঙ্গম করলে অনায়াসেই সঙ্গম করা যায়।

ঋতুস্রাব চলাকালীন অনেক মহিলাদের মাথাব্যথা করে কিন্তু আপনি যদি এই সময়ে যৌনসঙ্গম করেন তাহলে মাথাব্যথা ক্লান্তি অনেকটাই সহজে দূর হয়।

Lifestyle: স্ত্রীর ঋতুস্রাব চলাকালীন মিলন পুরুষ দেহের জন্য কি ক্ষতিকারক!

ঋতুস্রাব চলাকালীন যৌনসঙ্গমের পার্শ্বপ্রতিক্রিয়া-»

অনেকেরই মনে প্রশ্ন, ঋতুস্রাব চলাকালীন যৌন সঙ্গম করলে কোন ক্ষতিকর দিক আছে কিনা। এর উত্তর হলো একেবারেই না। চিকিৎসকরা বলছেন, আপনার বিছানার চাদর নোংরা হওয়া ছাড়া এর থেকে কোন ক্ষতিকর দিক আপনার হবে না। রক্ত পরীক্ষা না করে যৌনসঙ্গম করলে অনেক সময় এইচআইভি বা কোন রকম খারাপ রোগ হওয়ার সম্ভাবনা থেকে যায় কিন্তু ঋতুস্রাব চলাকালীন যৌন সঙ্গম করলে, ধরনের রোগ কখনোই হয়না। এমনটাই বলছেন বিজ্ঞান মহল। বরঞ্চ সঙ্গমকালে সবসময় প্রটেকশন ব্যবহার করলে এই থেকে পুরুষ যৌনাঙ্গের ইনফেকশন হতে পারে। আর একটু সাবধানতা অবশ্যই আপনাকে মেনে চলতে হবে। তা হলো আপনি যদি ঋতুস্রাব চলাকালীন ট্যাম্পন অথবা মেন্সট্রুয়াল কাপ ব্যবহার করে থাকেন তাহলে অবশ্যই এগুলি খুলে রেখে তবেই যৌন সঙ্গমে লিপ্ত হবেন, না হলে কিন্তু অঘটন ঘটতে পারে। এগুলো শরীরের ভেতরে ঢুকে যেতে পারে।

ঋতুস্রাবের সময় যৌন সঙ্গম করলে গর্ভবতী হবার সম্ভাবনা কতটা-»

সন্তান নিতে চায় না চাইলে, আপনি নানান রকম প্রটেকশন ব্যবহার করেন। কিন্তু আপনি শুনলে অবাক হবেন ঋতুস্রাব চলাকালীন আপনি যদি কোনরকম প্রটেকশন ছাড়াই যৌনসঙ্গম করেন তাহলে কিন্তু সন্তান আসার সম্ভাবনা থেকে যায়। প্রত্যেকটি মহিলার ঋতুস্রাব এর সময়কালীন একেকজনের একেক রকম হয়। যাদের এই সময় অনেক ছোট অর্থাৎ ঋতুস্রাবের সাইকেল যদি ছোট হয় তাহলে গর্ভবতী হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।

ঋতুস্রাবের সময় যৌন সঙ্গমের কয়েকটি টিপস জেনে নিন-»

নিজের পার্টনারের সঙ্গে খোলাখুলি আলোচনা করুন। ঋতুস্রাব চলাকালীন যৌনসঙ্গম করে আপনি কতটা খুশি বা আনন্দিত তা অবশ্যই সঙ্গীকে জানান। কোনরকম যদি অসুবিধা হয়, তাহলে একদম চুপ করে না থেকে খোলাখুলিভাবে সঙ্গীর সঙ্গে আলোচনা করুন।

ট্যাম্পন অথবা মেনস্ট্রুয়েশন কাপ খুলে নিয়ে তবে যৌন সঙ্গমে লিপ্ত হন।

গাঢ় রঙের কোন চাদর অথবা টাওয়েল বিছানায় বিছিয়ে নিয়ে তবেই যৌন সঙ্গমে লিপ্ত হন। অথবা বাথরুমে শাওয়ারের তলায় দাঁড়িয়ে যৌন সঙ্গমে লিপ্ত হতে পারেন তাতে বিছানায় নোংরা হওয়া অনেকটা বেঁচে যাবে।

একেকবার যৌন সঙ্গমের পরে কোন টিস্যু দিয়ে আপনার যৌনাঙ্গ মুছে নিতে পারেন।

ঋতুস্রাব চলাকালীন অবশ্যই আপনার সঙ্গীকে প্রটেকশন ব্যবহার করতে বলুন।

Lifestyle: স্ত্রীর ঋতুস্রাব চলাকালীন মিলন পুরুষ দেহের জন্য কি ক্ষতিকারক!

তাই সব মিলিয়ে একটা কথাই বলা ঋতুস্রাব কখনই আপনার যৌন চাহিদাকে আটকে রাখতে পারেনা। প্রয়োজনে সঙ্গীর সঙ্গে খোলাখুলি আলোচনা করে যৌনজীবনকে সুন্দর করে কাটান।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media