whatsapp channel

Hair Care: বাড়িতে বানিয়ে ব্যবহার করুন হেয়ার সিরাম, চুল বাড়বে দ্বিগুণ গতিতে

খুশকি কমানোর জন্য আমরা কত কিছুই না করে থাকি, কিন্তু আপনি কি জানেন? এই আপনার মাথার চুলের মধ্যে থাকা উচিত ছিল সাদা জিনিসকে কমাতে আদার রস। এই রস কিন্তু আপনার…

Shreya Chatterjee

Shreya Chatterjee

খুশকি কমানোর জন্য আমরা কত কিছুই না করে থাকি, কিন্তু আপনি কি জানেন? এই আপনার মাথার চুলের মধ্যে থাকা উচিত ছিল সাদা জিনিসকে কমাতে আদার রস। এই রস কিন্তু আপনার চুলকে ভীষণ সুন্দর করবে, আমরা ছোটবেলা থেকেই জানি পেঁয়াজের রস চুলের জন্য ভীষণ ভালো, কিন্তু আদার রস যে এতটা উপকারী তা কিন্তু একেবারেই অজানা।

১) আদা, নারকেল তেল – আদার রসের সঙ্গে সম পরিমাণ নারকেল তেল খুব ভালো করে মিশিয়ে নিন। এরপর আপনার মাথার স্ক্যাল্পে খুব ভালো করে লাগিয়ে ফেলুন, এবং বেশ খানিকক্ষণ রাখার পরে, তারপরে কোন বেবি শ্যাম্পু বা মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

২) আদা, লেবুর রস – একটি পাত্রের মধ্যে দুই টেবিল-চামচ আদার রস এবং এক টেবিল চামচ লেবুর রস খুব ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি তুলোর মধ্যে ভিজিয়ে ভিজিয়ে গোটা মাথায় লাগিয়ে দিন। যদি লাগে, তাহলে আবারও দুই টেবিল চামচ আদা, রসুন ১ টেবিল চামচ লেবুর রস যোগ করতে পারেন।

৩) আদার রস ও গোলাপ জল – যদি ফ্রেশ গোলাপের পাঁপড়ি দিয়ে গোলাপ জল তৈরি করতে পারেন, তাহলে এই জলের সঙ্গে সমপরিমাণ আদার রস মিশিয়ে স্ক্যাল্পে ভালো করে ম্যাসাজ করুন। আর এই সপ্তাহে দুদিন করতে পারেন, তাহলে চুল হবে ভীষণ সুন্দর।

৪) আদা এবং পেঁয়াজের রস – সমপরিমাণে আদার রস এবং পেঁয়াজের রস কে খুব ভালো করে মিশিয়ে ফেলুন। মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় খুব ভালো করে লাগিয়ে কিছুক্ষণ রেখে তারপর শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে তিনদিন করুন দেখবেন চুল একেবারে বন্ধ হয়ে গেছে।

৫) আদা, বিট এবং লেবুর রস – প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিন। তারপর তুলো করে করে স্কাল্পের মধ্যে ভালো করে লাগিয়ে অন্তত আধ ঘণ্টা রেখে, তার পরে জল দিয়ে ধুয়ে ফেলুন। পারলে সামান্য শ্যাম্পু করে ফেলবেন, সপ্তাহে দু দিন করুন। দেখবেন, আপনার কি একেবারে চলে গেছে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক