Hoop Special

Travel: শুধু উত্তর ভারত নয়, ছুটিতে ঘুরে আসতে পারেন দক্ষিণ ভারতের অপূর্ব পাঁচটি জায়গা থেকে

ছুটি পেলেই আমরা খালি উত্তর ভারত বেড়াতে যাই, কিন্তু আপনি যদি দেখেন দক্ষিণ ভারতেও বেড়াতে যাওয়ার এমন অনেক জায়গা আছে। দক্ষিণ ভারতে যে জায়গা গুলি আছে সেই জায়গাগুলোতে যদি একবার বেড়াতে যান তো মন ভালো হতে বাধ্য। আজকে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন এমন পাঁচটি অসাধারণ ঠিকানা। এবার দেখবেন ছুটি পেলেই আর উত্তর ভারতের সব সময় নয়, মাঝেমধ্যে দক্ষিণ ভারতের যেতে ও ইচ্ছা করবে।

আজকে আমরা কেরালা, তামিললাড়ু প্রভৃতি বিভিন্ন জায়গার যে সবচেয়ে সুন্দর সুন্দর জায়গা গুলি সেই জায়গাগুলির খোঁজ দেব এবং কখন যাবেন, কিভাবে যাবেন কোন জায়গাগুলি বেশি করে দেখবেন। তার একটা সহজ তালিকা বানিয়ে দেবো তাহলে যাওয়ার আগে অবশ্যই আমাদের এই লেখাটি পড়ে ফেলবেন, দেখবেন সেখানে গিয়ে আর কোনরকম অসুবিধা পড়তে হবে না।

কুর্গ: দক্ষিণ ভারত বলতে কর্নাটকে যে জায়গাটির কথা সকলের সামনে চোখের সামনে উঠে আসে তা হলো কর্নাটকের কুর্গ। একে ‘ভারতের স্কটল্যান্ড’ বলা হয়। অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্য দেখে চোখ একেবারে জুড়িয়ে যাবে আপনার এ কথা বলতেই হয়। এখানে বেড়াতে যাওয়ার উপযুক্ত সময় হলো অক্টোবর থেকে মার্চ মাস। কাছাকাছি ঘুরে আসতে পারেন এবং এবি ফলস, মাদিকেরি দূর্গ, ওমকারেশ্বর মন্দির, নাগোরহোল ন্যাশনাল পার্ক। কাছাকাছি বিমান বন্দর মাইসোর বিমানবন্দর।

কোদাইকানাল: তামিলনাড়ু একটি অসাধারণ বেড়াতে যাওয়ার জায়গা হল কোদাইকানাল। অসাধারণ প্রাকৃতিক পরিবেশে ঘুরে বেড়াতে বেশ ভালো লাগবে। অক্টোবর থেকে জুন মাস হল এখানে বেড়াতে যাওয়ার একেবারে উপযুক্ত জায়গা। কোদাইকানাল লেক, সিলভার ক্যাস্কেড ফলস, কুরুঞ্জি আন্দাভার টেম্পল, বিয়ার শোলা ফলস। কাছাকাছি বিমানবন্দর মাদুরাই এবং কোয়েম্বাটুর।

চেন্নাই: দক্ষিণ ভারত বলতেই যে জায়গাটি চোখের সামনে ভাসে সেটি হল চেন্নাইয়ের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াতে পারেন এটি আপনার হানিমুন ডেস্টিনেশন হিসেবেও খুব সুন্দর জায়গা হতে পারে। চেন্নাইয়ে ঘুরে বেড়াতে পারেন মারিনা বিচ, কপালেশ্বর মন্দির, বি এম বিড়লা প্লানেটরিয়াম , এডওয়ার্ড এলিয়ট বিচ। কাছাকাছি বিমানবন্দর চেন্নাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট।

গোকর্ণ, কর্ণাটক: কর্নাটকে একটি অসাধারণ জায়গা হল গোপর্ণ কর্ণাটক বেড়াতে গেলে অবশ্যই গোকর্ণ ঘুরে আসবেন। ওম বিচ, মহাবালেশ্বর মন্দির, হাফ মুন বিচ, প্যারাডাইস বিচ, মহা গণপতি টেম্পল, শিবা কেভ। কাছাকাছি বিমানবন্দর হল ড্যাবোলিন এয়ারপোর্ট।

মহাবলীপুরম,তামিলনাড়ু:তামিলনাড়ুর মহাবলীপুরমে অবশ্যই একবার হলেও বেড়াতে যেতে হবে জায়গাটি কিন্তু ভীষণ সুন্দর ঘুরে বেড়ানোর জন্য অসাধারণ এই জায়গাটি জেনে নিন এখানে গেলে ঠিক কোন কোন জায়গা ঘুরে বেড়াবেন। শোর টেম্পল, পঞ্চ রথ, ইন্ডিয়া সি শেল মিউজিয়াম, গনেশ রথ, টাইগার কেভ। চেন্নাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট হলো কাছাকাছি বিমানবন্দর।

Related Articles