Hoop Food

Cooking Tips: একঘেয়ে রেসিপি আর নয় শীতের সবজি দিয়ে বানিয়ে ফেলুন ম্যাগি, রইলো অসাধারণ ৫ রেসিপি

ম্যাগি খেতে আমরা সকলে ভীষণ ভালোবাসি। বাচ্চা থেকে বুড়ো সকলের কিন্তু ভীষণ প্রিয় ম্যাগি, বিকালে জলখাবার থেকে শুরু করে ব্রেকফাস্ট অথবা বাচ্চাদের টিফিন দিতে এটির কিন্তু জুড়ি মেলা ভার। কিন্তু সম্প্রতি ম্যাগি নিয়ে নানান রকম তর্ক বিতর্ক হয়েছে, মানে এটা কতটা হেলদি সেটা নিয়ে অনেকেই কিন্তু প্রশ্ন তুলেছে। তবে যতই আনহেলদি হোক না কেন ভারতবর্ষে কিন্তু ম্যাগি বিক্রির সংখ্যা এতটুকু কমেনি।

কিন্তু আপনি এবার দেখে নিন কিভাবে শীতকালীন সবজি দিয়ে খুব সহজেই চটপট বানিয়ে ফেলতে পারেন হেলদি ম্যাগি।। শীতকালীন সব্জির মধ্যে যা যা পড়ে যেমন গাজর, পালং শাক, ক্যাপসিকাম আরো অনেক কিছু দিয়ে আপনি খুব সহজেই ম্যাগির পাঁচটা রেসিপি জেনে নিন।

১) গাজর ম্যাগি রেসিপি- গাজর দিয়ে খুব সহজেই আপনি বাচ্চাকে হেলদি টেস্টি ম্যাগি বানিয়ে দিতে পারেন। তার জন্য একটা গাজরকে ভালো করে কুরে নিয়ে ম্যাগির মধ্যে মিশিয়ে রান্না করে ফেলুন, ম্যাগিও খাওয়া হবে একটা গোটা গাজরও পেটে যাবে।

২) ক্যাপসিকাম ম্যাগি- একটা গোটা ক্যাপসিকাম কে উপরের দিকটা কেটে ফেলতে হবে। তারপরে ভেতরটা ভালো করে পরিষ্কার করে নিন। এরপরে খুব ভালো করে এর মধ্যেখানে সেদ্ধ ম্যাগি তার মধ্যে দিয়ে দিন একটা ডিম ফাটিয়ে পেঁয়াজ কুচি এবং অন্যান্য ভেজিটেবল যদি পারেন ভেজে দিয়ে দিন। এরপরে এটিকে খুব ভালো করে একটা পাত্রের মধ্যে তার নিচে জল দিয়ে উপরে একটা স্ট্যান্ড দিয়ে ক্যাপসিকামগুলো বসিয়ে উপর থেকে ঢাকা দিয়ে ১০ মিনিট ঢেকে দিন।

৩) পালক ম্যাগি- প্রথমে পালং শাকে খুব ভালো করে ধুয়ে সিদ্ধ করে নিতে হবে। এরপর সিদ্ধ করা পালং শাককে মিক্সির মধ্যে দিয়ে খুব ভালো করে একটা পেস্ট বানিয়ে নিতে হবে। এরপরে কড়াইতে সাদা তেল দিয়ে সামান্য পরিমাণে রসুন কুচি, পেঁয়াজ কুচি দিয়ে বেশ খানিকক্ষণ নাড়াচাড়া করার পরে এই পালংশাকে পেস্ট দিয়ে দিতে হবে। পেস্টের মধ্যে সিদ্ধ করা ম্যাগি দিয়ে খুব ভাল করে নাড়াচাড়া করে, পরিবেশনের সময় ওপর একটুখানি মাখন দিয়ে পরিবেশন করুন পালক ম্যাগি।

৪) ডিম ম্যাগি- আমরা জানি সকলে এই ম্যাগিটা বানাতে পারি, কিন্তু যদি ডিম ভেজে না দিয়ে একটা পোচ বা সেদ্ধ ডিমকে টুকরো টুকরো করে ম্যাগি বানাতে পারেন, তা কিন্তু অনেক বেশি হেলদি হবে।

৫) ভেজিটেবিল ম্যাগি- সমস্ত শীতকালীন সবজিকে টুকরো টুকরো করে ম্যাগির মধ্যে দিয়ে দিন, তাহলে কিন্তু বিষয়টা বেশ হেলদি হবে, সেক্ষেত্র ম্যাগি মশলা যদি না ইউজ করে, তাহলে ব্যবহার করতে পারেন গোলমরিচ, সামান্য পরিমাণে কাঁচা লঙ্কা আর ভাজার সময় দিয়ে দিতে পারেন রসুন, তাহলে ম্যাগি খেতে ভীষণ হেলদি, টেস্টি হবে। তাই আর দেরি না করে চটপট বানিয়ে ফেলুন ভেজিটেবল ম্যাগি।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক