whatsapp channel

Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য ‘নিরামিষ অরহড় ডাল মাখানি’ রেসিপি

ভাতের সঙ্গে খাওয়ার জন্য চটজলদি বানিয়ে ফেলতে পারেন, অসাধারণ সুস্বাদু এই রেসিপিটি নিরামিষের দিনে যদি ভাবেন যে কি রান্না করবেন বা বাড়িতে হঠাৎ করে অতিথির আগমন হলে কিভাবে নিজেকে অতিথির…

Avatar

HoopHaap Digital Media

ভাতের সঙ্গে খাওয়ার জন্য চটজলদি বানিয়ে ফেলতে পারেন, অসাধারণ সুস্বাদু এই রেসিপিটি নিরামিষের দিনে যদি ভাবেন যে কি রান্না করবেন বা বাড়িতে হঠাৎ করে অতিথির আগমন হলে কিভাবে নিজেকে অতিথির কাছে আরও বেশি করে ভালোবাসার পাত্রতে পরিণত করতে পারেন, তার জন্য চটজলদি বানিয়ে ফেলুন অসাধারণ অড়হড় ডাল মাখানি। Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই নিরামিষ রেসিপি।

উপকরণ –
অরহড় ডাল ৩ কাপ
নুন, মিষ্টি স্বাদ মত
হলুদ গুঁড়া ২ টেবিল চামচ
লঙ্কাগুঁড়ো স্বাদমতো
জিরে গুঁড়ো এক টেবিল চামচ
ধনে গুঁড়া ১ টেবিল চামচ
দুটি বড় আকারের টমেটো টুকরো করে কাটা
আদা বাটা ২ টেবিল চামচ
কাঁচা লঙ্কার স্বাদমতো
৩ টেবিল চামচ সরষের তেল
ফ্রেশ ক্রিম ২ টেবিল চামচ
গোটা জিরে, শুকনো লঙ্কা, তেজপাতা

প্রণালী – প্রথমে ডালকে নুন, হলুদ দিয়ে ভালো করে সেদ্ধ করে নিতে হবে। কড়াইতে তেল গরম করে গোটা জিরে, শুকনো লঙ্কা, তেজপাতা দিয়ে একে একে টমেটো এবং আদা বাটা ও গুঁড়া মশলা, নুন, মিষ্টি স্বাদ মত দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে ডাল দিয়ে দিতে হবে। এরপর ভালো করে মাখা মাখা করে নিতে হবে। যদি প্রয়োজন না পড়ে তাহলে জল দেবেন না, ভালো করে মাখা মাখা হয়ে গেলে কম আঁচে রান্না করতে হবে। এরপর উপরে ফ্রেশ ক্রিম এবং ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন নিরামিষ অরহড় ডাল মাখানি।

Avatar