Hoop Life

Lifestyle: সুখ-সমৃদ্ধি পেতে মা লক্ষ্মীর নামেই করুন আপনার মেয়ের নামকরণ, জেনে নিন পাঁচটি সহজ নাম

আপনার কি ঘরে ছোট্ট কন্যা সন্তান জন্মেছে? মানে বাড়িতে মা লক্ষ্মী এসেছেন, এইবার নিশ্চয়ই সবাই মিলে ঠিক করতে শুরু করে দিয়েছেন কি নাম রাখবেন, নাম রাখার সময় অনেকেই অনেক কিছু ভেবে কূলকিনারা করতে পারে না, অনেক সময় বাবা-মায়ের নামের প্রথম অক্ষর মিলিয়ে রাখার চেষ্টা করেন। কিন্তু বর্তমানে নানান অদ্ভুত অদ্ভুত নাম খুঁজে পাওয়া যায় কোনো মানে নেই, কিন্তু বাড়িতে যখন একবার মা লক্ষ্মী এসেছেই, নিচে দেখে নিন কোন নামটি আপনার কন্যার জন্য উপযুক্ত।

১) দেবিকা – ছোট্ট দেবী। যারা তিন অক্ষরের নাম পছন্দ করছেন বা যাদের মা-বাবার নাম দ দিয়ে শুরু, তারা কিন্তু অনায়াসে এই নামটি রাখতে পারেন।

২) শ্রীজা – গরিমা ও সম্পদ। যারা ছোটনাম পছন্দ করেন, মা বাবার নাম যদি শ দিয়ে শুরু হয় তাহলে অনায়াসে এই নামটি আপনার মেয়ের জন্য একেবারে উপযুক্ত নাম।

৩) শ্রেয়া – দেবী লক্ষ্মী, সমৃদ্ধি, মঙ্গলকারী। এই নামটিও আপনার ছোট কন্যার জন্য বেশ উপযুক্ত হতে পারে, বর্তমানে এই নামটির বেশ প্রচলন আছে।

৪) বেদগর্ভা – দেবী দুর্গা, লক্ষ্মী ও সরস্বতীর আর এক নাম। এই নামটি রাখার বেশ বড় আর একটু সেকেলে ধরনের যদি কেউ এই ধরনের সেকেলে নাম পছন্দ করেন তাহলে অবশ্যই তার ছোট্ট কন্যার নাম এই নামটি রাখতে পারেন।

৫) দীত্যা- প্রার্থনার উত্তর। ছোট নামটি বেশ কম শোনা নামের মধ্যে একটি, এই নামটি আপনি আপনার বাড়ির ছোট্ট সদস্য জন্য অবশ্যই রাখতে পারেন।

কি ভাবছেন কোন নামটা রাখবেন? আপনি আপনার বাড়ির ছোট্ট সদস্য জন্য চটপট ভেবে ফেলুন, মা, বাবার নামের প্রথম অক্ষরটি দিয়ে মিলিয়ে চটপট তাড়াতাড়ি নাম দিয়ে ফেলুন। মা লক্ষ্মী নামের সঙ্গে মিল থাকলে আপনার কন্যার পরবর্তী জীবন অনেক সুন্দর হবে।

whatsapp logo