whatsapp channel

Hair Care Tips: মাথায় নতুন চুল না গজানোর পাঁচটি কারণ

অনেক চেষ্টা করেও চুল গজাচ্ছে না? বাজারচলতি কত কিছু ব্যবহার করলেন, কত টাকা নষ্ট করলেন, কিন্তু কিছুতেই আপনার মাথায় আর নতুন করে চুল গজাচ্ছে না। ১) অতিরিক্ত হিট দেওয়া -…

Avatar

Advertisements
Advertisements

অনেক চেষ্টা করেও চুল গজাচ্ছে না? বাজারচলতি কত কিছু ব্যবহার করলেন, কত টাকা নষ্ট করলেন, কিন্তু কিছুতেই আপনার মাথায় আর নতুন করে চুল গজাচ্ছে না।

Advertisements

১) অতিরিক্ত হিট দেওয়া – চুলে অতিরিক্ত হিট দিলে কিন্তু চুরি নষ্ট হয়ে যেতে পারে, সেক্ষেত্রে চুল গজানোর সম্ভাবনা অনেকাংশে কমে যায়, তাই পার্লারে গিয়ে বা বাড়িতেও অতিরিক্ত হিট দেওয়া বন্ধ করুন।

Advertisements

২) পার্লারে গিয়ে চুল কাটলে – পার্লারে গিয়ে অতিরিক্ত চুল কাটলে চুলের বাড়বাড়ন্ত অনেকাংশে কমে যায়।

Advertisements

৩) অতিরিক্ত কালার করা – চুলে অতিরিক্ত কালার করা একেবারেই উচিত নয়। কালারের মধ্যে থাকে ক্যামিকাল, যা কিন্তু চুলকে একেবারে নষ্ট করে দেয়।

Advertisements

৪) খাওয়া-দাওয়ার মনোযোগ দিন – খাওয়া-দাওয়া অবশ্যই মনোযোগ দিতে হবে, জাঙ্কফুড তেল মশলাজাতীয় খাবার একেবারেই খাওয়া চলবে না,ও প্রচুর পরিমাণে শাকসবজি ফলমূল খেতে হবে।

কি করে নতুন চুল গজাবে –

প্রয়োজনে বাড়িতে হেয়ার কালার করুন। হেয়ার কালারের জন্য বেছে নিতে পারেন বিটের রস। বিটের রস দিয়ে চুলের রঙ খুব সুন্দর ধরে যায়। পুজোর রাতে যদি সত্যিই স্ট্রেইট করাতে চান, তাহলে ব্যবহার করতে পারেন ভাতের মাড়। ভাতের মাড়ের সঙ্গে ভাত ভালো করে মিক্স করে মিশিয়ে নিয়ে একটি মিশ্রণ বানিয়ে, মধু মিশিয়ে চুলে লাগিয়ে ফেলুন, দেখবেন চুল স্ট্রেইট হয়ে গেছে। বাড়িতেই মাঝে মধ্যে চুলের ডগা ভালো করে কাঁচি দিয়ে কেটে নিতে পারেন, এর জন্য আলাদা করে পার্লারে যাওয়ার দরকার নেই।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements