whatsapp channel

Lifestyle: সকালে বেরিয়ে এই ৫ দৃশ্য দেখলে বুঝবেন জীবনে পরিবর্তন আসতে চলেছে

আমরা সবাই কমবেশি সকাল হলেই বাড়ি থেকে বেরোই। কারো গন্তব্যস্থল হয় কর্মক্ষেত্র, কারো আবার শিক্ষাক্ষেত্র। আর সকাল সকাল বাইরে বেরিয়ে আমরা নানা জিনিস দেখে থাকি। কিন্তু জানেন কি, সকালে প্রথম…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

আমরা সবাই কমবেশি সকাল হলেই বাড়ি থেকে বেরোই। কারো গন্তব্যস্থল হয় কর্মক্ষেত্র, কারো আবার শিক্ষাক্ষেত্র। আর সকাল সকাল বাইরে বেরিয়ে আমরা নানা জিনিস দেখে থাকি। কিন্তু জানেন কি, সকালে প্রথম দেখা কিছু কিছু দৃশ্য আপনার দিনলিপি রচনা করে দেয়? জ্যোতিষশাস্ত্র মতে, কিছু কিসহ দৃশ্য যেমন শুভ হয়, সেরকমই সকালে দেখা কিছু দৃশ্য অশুভ সংকেত বয়ে আনে। আসুন জেনে নিই, কোন দৃশ্য আপনার জন্য শুভ সংকেত বয়ে আনতে পারে।

(১) ঝাঁটা দেওয়া: সকালে রাস্তায় বেরিয়ে দেখলেন কেউ রাস্তায় ঝাঁটা দিচ্ছে। আমরা এই দৃশ্যকে এতটা বেশি পাত্তা দিই না। তবে এই দৃশ্য কিন্তু আগামী সময়ের সংকেত হতে পারে। কারণ জ্যোতিষশাস্ত্র মতে, সকালে এই দৃশ্য দেখা অত্যন্ত শুভ। সকাল সকাল কাউকে ঝাঁটা দিতে দেখলে আগামী দিনে দীর্ঘস্থায়ী কোনো সমস্যা বা মামলা থেকে আপনি মুক্তি পেতে চলেছেন।

(২) শ্মশানযাত্রা: বাইরে বেরিয়ে হাঁটতে হাঁটতে বা বাসে বা গাড়িতে যেতে যেতে প্রায়ই শ্মশানযাত্রার দৃশ্য দেখে থাকি। এই দৃশ্য দেখে অনেকের প্রণাম করা অভ্যাস। কিন্তু আপনি হয়তো জানেন না কাউকে পরোলোকের পথে যেতে দেখার দৃশ্যটি মানবজীবনে অত্যন্ত শুভ। এই দৃশ্য দেখলে আপনার যাত্রাপথ শুভ এবং বিপদমুক্ত হয়। গন্তব্যে পৌঁছে সফলতার স্বাদ আস্বাদন করতে পারেন আপনি।

(৩) কালো পিঁপড়ে: সকালে উঠে দেখলেন আপনার বাড়ির বারান্দায় বা উঠোনে সারি দিয়ে হেঁটে যাচ্ছে বেশ কিছু কালো পিঁপড়ে। মোটেও ঘাবড়াবেন না। কারণ জ্যোতিষশাস্ত্র মতে এটি একটি অত্যন্ত শুভ দৃশ্য। মনে করা হয়, বাড়িতে কালো পিঁপড়ের আগমন ঘটলে লক্ষ্মীর আগমন ঘটে। তাই বিপুল সমৃদ্ধি লাভ করতে পারে এই বাসগৃহের বাসিন্দারা।

(৪) কুকুরের মুখে রুটি: সকালে স্নান করে বেরোনোর পর আপনি যদি কোনো কুকুরকে মুখে রুটি বা কোনো নিরামিষ খাবার নিয়ে যেতে দেখেন, তাহলে জানবেন আপনার উপর প্রসন্ন হতে চলেছেন ধনসম্পদের দেবী মা লক্ষ্মী। জ্যোতিষশাস্ত্রে এই দৃশ্যকে লক্ষ্মীর আগমনের দৃশ্য বলে বর্ণিত করা হয়েছে।

(৫) বাড়িতে পাখির বাসা: আপনার বাড়ির ভেন্টিলেটর বা কার্নিশে যদি কোনো পাখি বাসা বাঁধে, সেগুলিকে তাড়িয়ে দেবেন না। কারণ জ্যোতিশাস্ত্রে উল্লেখ রয়েছে, বাড়িতে কোনো পাখি তখনই নিজে থেকে প্রবেশ করে বাসা বাঁধে, যখন সেই বাড়িতে দেবী লক্ষ্মীর আগমনের বাতাবরণ থাকে। তাই আপনার বাড়িতে এটি হলে জানবেন খুব শীঘ্রই ব্যাপক অর্থলাভ হতে চলেছে আপনার।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য ও অনুমানের ভিত্তিতে লেখা। অন্ধবিশ্বাসকে প্রশ্রয় দেওয়া আমাদের অভিপ্রায় নয়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা