Hoop Life

Gardening Tips: কম খরচে বারান্দা সাজাতে চান! নিয়ে আসুন পাঁচটি অসাধারণ গাছ

প্রতিটা বাড়ির বারান্দা যেন একটা অন্য গল্প বলে। বারান্দায় বিকালবেলা বসে বসে চা এ চুমুক দিতে মন্দ লাগে না, কিন্তু বারান্দা কে কিভাবে সাজাবেন তা অনেকেই বুঝতে পারেন না। যাদের বড় বারান্দা আছে তারা নানান রকম জিনিসপত্র দিয়ে সাজাতে পারেন, কিন্তু যাদের বারান্দা ছোট অথবা সরু তাদের তো ইচ্ছা করে বারান্দাকে একটু অন্যভাবে সাজাতে, চলুন দেখে নিন বাড়ির বারান্দায় ঠিক কোন গাছগুলো উপযুক্ত ।

মানিপ্ল্যান্ট – বাড়ির বারান্দায় রাখার জন্য একটি উপযুক্ত গাছ হল মানিপ্ল্যান্ট কোন উঁচু জায়গায় দিয়ে তারপরে আপনি গোটা বারান্দাতেই এই গাছ ছড়িয়ে দিতে পারেন, দেখতেও যেমন সুন্দর হবে। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, মানিপ্ল্যান্ট থাকলে আপনার জীবনে কোনদিন অর্থনৈতিক সমস্যাই হবে না।

অ্যালোভেরা – অল্প খরচে কম জায়গায় যদি ঘর বাড়ি সাজাতে চান, তাহলে অ্যালোভেরার মত গাছের জুড়ি মেলা ভার, বারান্দাতে বেশ কয়েকটা টবে খুব সুন্দর করে রং করে আর যদি মনে হয় একট আঁকি বুকি দিয়ে, তাতে দিয়ে দিতে পারেন কয়েকটা অ্যালোভেরা গাছ। আর বেশ কিছুদিন পরে দেখবেন কি সুন্দর গাছ হয়ে গেছে।

লেবু গাছ – বাড়িতে একটি লেবু গাছ বসান, বারান্দায় একটি লেবু গাছ থাকলে দেখবেন আমার আপনার মন ভালো হয়ে যাবে, বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, লেবু গাছ আপনার জন্য অত্যন্ত শুভ।

গোলাপ গাছ – বাড়িতে একটি গোলাপ গাছ রোপন করুন। বারান্দাতে অবশ্যই একটি গোলাপ গাছ রাখুন। শীতকালে গোলাপের অসাধারণ গন্ধে আপনার ঘরবাড়ি একেবারে ম ম করবে।

তুলসীগাছ – বাড়ীর বারান্দা একটা তুলসী গাছ থাকবে না এমন তো হতেই পারেনা বাড়ি বারান্দার পূর্ব দিকে যেখানে রোদ, আলো, হাওয়া আসে সেখানে একটু জায়গাটা পরিষ্কার করে একটা তুলসী গাছ রেখে দেবেন। দরকার হলে চিনে মাটির একটি তুলসী মঞ্চ কিনে এনেও সেখানে তুলসী গাছ রোপন করতে পারেন।

Related Articles