Hoop Life

Lifestyle: বাস্তুদোষ কাটাতে বাড়িতে আনুন এই ৫টি জিনিস

যদি সৌভাগ্যকে ফিরিয়ে আনতে হয়, তাহলে বাড়ির মূল দরজার উপরে রাখতে পারেন। এই পাঁচটি জিনিস আমরা অনেক কিছু করেও যখন আমাদের সৌভাগ্যকে ফিরিয়ে আনতে পারি না। তখন কিন্তু এই ছোট ছোট বাস্তুটিপসগুলো আপনার জীবনকে অনেকটা পরিবর্তন করতে পারে। প্রবেশদ্বারের দরজার যে পাশের কাঠামো আছে, সেটি কালো অনায়াসে করতে পারেন, কিন্তু মূল দরজার রং কখনো কালো করবেন না, বিশেষজ্ঞরা বলছেন, এতে কিন্তু হতে পারে মারাত্মক ক্ষতি। এছাড়া দরজার রং কালো করলে বাড়ির গৃহকর্তা কলঙ্কিত হতে পারেন, অর্থনৈতিক সংকটের সম্মুখীন হতে পারেন। তাছাড়া যদি শোওয়ার ঘরের দরজা কালো রং করেন, তাহলে দম্পতিদের মধ্যে ঝগড়া অশান্তি অনেকাংশে বেড়ে যেতে পারে, তাই এটি থেকে দূরে থাকুন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস –

১) সিদ্ধিদাতা গণেশ – বাড়ির মূল দরজার উপরে যদি সিদ্ধিদাতা গণেশের ছবি দিতে পারেন। তাহলে কিন্তু আপনার জীবন অনেক অংশে সংকট পূর্ণ হতে পারে। এছাড়াও বাড়ির মধ্যে পজিটিভ এনার্জি অনেক বেশি পরিমাণে প্রবেশ করবে। অর্থনৈতিক দিক থেকেও সিদ্ধিদাতা গণেশ আপনার উপরে কৃপা করবে।

২) স্বস্তিক চিহ্ন – বাস্তুমতে দরজার উপরে যদি স্বস্তিক চিহ্ন লাগাতে পারেন। তাহলে কিন্তু আপনার জীবনের সৌভাগ্য ফিরতে বাধ্য, বাড়ির মূল দরজার ওপরে নীল রঙের স্বস্তিক চিহ্ন এঁকে দেন, তাহলে আপনি শারীরিকভাবে অনেকটাই সুস্থ থাকতে পারবেন।

৩) মা লক্ষ্মীর চরণ – বাড়ির মূল দরজার বাইরে লক্ষ্মীর পাল্টে দিতে পারেন, মা লক্ষ্মী আপনার জীবনে কৃপা বর্ষণ করবেন।

৪) আমপাতার মালা – প্রবেশদ্বার এর সামনে আম পাতার মালা ঝুলিয়ে দিতে পারেন, হিন্দু মতে এবং বাস্তু মতে এটি আপনার জন্য অত্যন্ত শুভ বার্তা বয়ে আনবে।

৫) মঙ্গলঘট – মূল দরজার বাইরে যদি জল ভর্তি একটি ঘট রাখতে পারেন, তাহলে আপনার জীবন অনেক অংশে সৌভাগ্য পূর্ণ হয়ে যাবে।

মনে রাখুন এই কথাগুলো –

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, আপনি যদি বাস্তু মেনে বাড়ি বানান তাহলে আপনার জীবন যাবে পাল্টে। বাড়িতে প্রবেশের জন্য বাস্তু কেমন হওয়া উচিত জানেন? প্রধান দরজার সামনে কী স্থাপন করা উচিত? প্রতিটি বাড়ির প্রধান দরজার সামনে একটি নেমপ্লেট থাকতে হবে। একটি ধাতব নেমপ্লেট উত্তর-পশ্চিম প্রধান প্রবেশদ্বারের জন্য আদর্শ। যখন প্রবেশদ্বারের দরজার সামনে একটি কাঠের নেম প্লেটও রাখতে পারেন।

ওম, স্বস্তিকা, ক্রস ইত্যাদির মতো ঐশ্বরিক চিহ্ন দিয়ে মূল দরজাটি সাজাতে পারেন। মেঝেতে রঙ্গোলি করুন, এটি শুভ বলে মনে করা হয়। এটি সৌভাগ্যকে আমন্ত্রণ জানায়। আপনি গণেশ এবং লক্ষ্মীর মূর্তি দিয়েও মূল প্রবেশদ্বারটিও সাজাতে পারেন, যা পরিবারের জন্য সৌভাগ্য, সম্পদ এবং সমৃদ্ধি আকর্ষণ করবে। একটা পাত্রে জল, ফুলের পাঁপড়ি দিয়ে ভরিয়ে দরজার সামনে রাখুন।

মূল দরজার চারপাশের জায়গাটি ভালো করে আলো চলাচল হয় সেদিকে খেয়াল রাখতে হবে। বাড়িতে প্রবেশের জন্য বাস্তুশাস্ত্র অনুসারে, অশুভ জিনিসগুলিকে দূরে রাখতে হবে। দরজায় একটি কালো ঘোড়ার পা ঝুলিয়ে দিতে পারেন। এছাড়াও, ডোরম্যাটগুলি খুব ভালো করে পরিষ্কার করতে হবে।

অপরিষ্কার ডোর ম্যাট কিন্তু নেতিবাচক শক্তিকে প্রবেশ করাবে। প্রতিদিন নিয়মিত জুতা পরিষ্কার করতে হবে। কারণ জুতোর মধ্যে থাকে বাইরে থেকে নিয়ে আসা ময়লা এবং নেতিবাচক শক্তি। জুতো যদি নিয়মিত পরিষ্কার করা হয়, তাহলে জুতোর মাধ্যমে কোন রকম নেতিবাচক শক্তি আপনার ঘরে প্রবেশ করবে না।

আপনার গৃহের যে প্রধান দরজা তার সামনে একটি অবশ্যই পরিষ্কার রাখুন। এর ফলে ইতিবাচক শক্তি আপনার ঘরের দিকে চলে আসবে। পুরনো আসবাবপত্র ডাস্টবিন, ভাঙ্গা চেয়ার এছাড়াও নানান রকমের টুল ভাঙ্গা গাছের টব কোন কিছুই প্রবেশদ্বারের সামনে রাখবেন না।

প্রবেশদ্বার এর ওপরে এমন কিছু পেইন্টিং রাখতে পারেন, যা আপনার ঘরকে সুন্দর রাখবে নিয়ে ছাড়া ইতিবাচক শক্তিকে আপনার ঘরে নিয়ে আসবে। তবে মূল দরজার রং কখনো কালো করবেন না বা কোন পেইন্টিংয়ে যেন কালো রং না থাকে সেদিকে খেয়াল রাখবেন। বাস্তু অনুসারে, প্রধান যে দরজাটি হবে, সেটি যেন আকারে অন্যান্য দরজা থেকে অনেকটা বড় বড় হয়।

আপনার ঘরের মূল দরজাটি কখনোই 90 ডিগ্রিতে খোলা উচিত নয়, এটি ঘড়ির কাঁটার দিকে হলে সেই দিকে আপনাকে খেয়াল রাখতে হবে। দরজা খোলার সময় যাতে কোনরকম ভাবে আওয়াজ না হয়। অনেক সময় মরচে পড়ে গেলে এমন আওয়াজ হতে পারে, সেক্ষেত্রে নিয়মিত তেল দিন।

বাড়ির মূল প্রবেশদ্বার এর দরজা যেন কোনোভাবেই ভাঙ্গা বা স্ক্র খুলে যাওয়া এরকম না থাকে। মূল দরজাটির উত্তর-পশ্চিম কোণে আপনি যদি নেমপ্লেট লাগান, তাহলে বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, আপনার জন্য ভালো।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক